মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর এমএজি ওসমানীর ৩৩তম মৃত্যুবার্ষিকী আজআজ



dsnewspic16feb17_005-1

কমলকুঁড়ি ডেস্ক :

আজ ১৬ ফেব্রুয়ারি বৃহস্পতিবার মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর এমএজি ওসমানীর ৩৩তম মৃত্যুবার্ষিকী । দিনটি যথাযথ মর্যাদার সাথে পালনের লক্ষ্যে বঙ্গবীর ওসমানী স্মৃতি সংসদ সিলেট বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে, আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বেলা ১০টা পর্যন্ত খতমে কোরআন পরে হজরত শাহজালাল (রহ.) মাজার সংলগ্ন বঙ্গবীর ওসমানীর মাজারে ফাতেহা পাঠ, দোয়া ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে দরগাহ মসজিদের মিলাদ ও দোয়া মাহফিল।

এসব কর্মসূচিতে যথাসময়ে যথাস্থানে উপস্থিত থাকার জন্য বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের সপক্ষের রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক, শিক্ষাবিদসহ সর্বস্তরের জনসাধারণের প্রতি অনুরোধ জানিয়েছেন সংগঠনের সভাপতি সৈয়ীদ আহমদ বহলুল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জুয়েল আহমদ।

সিলেট বিভাগ গণদাবী ফোরামের কর্মসূচি : মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানীর ৩৩তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে আজ বৃহস্পতিবার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে-আজ সকাল ৯ টায় হজরত শাহজালাল (রহ.) মাজারস্থ মরহুমের কবর জিয়ারত, পুষ্পস্তবক অর্পণ, দোয়া ও দুপুর ২ টায় নগরীর ৬ নম্বর সুরমা ম্যানশন ৩য় তলাস্থ গণদাবী ফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে ‘ওসমানীর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনাসভা।

এসব কর্মসূচিতে অংশগ্রহণের জন্য গণদাবী ফোরামের সদস্যবৃন্দসহ সকলের প্রতি আহবান জানিয়েছেন সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান চৌধুরী অ্যাডভোকেট, সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট চৌধুরী আতাউর রহমান আজাদ ও সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ।

 উল্লেখ্য, বঙ্গবীর ওসমানীর পরিবারের পক্ষ থেকে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় বৃহস্পতিবার সকালে তাঁর গ্রামের বাড়িতে খতমে কোরআন, মিলাদা মাহফিল ও শিরনিবিতরণ অনুষ্ঠিত হবে