মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে ৩৮৩ জন কৃষককে বিনামূল্যে কৃষি সহায়তা প্রদান। সরকার কৃষি ক্ষেত্রে অধিক গুরুত্ব দিচ্ছে। -উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপি



কমলকুঁড়ি রিপোর্ট

Kamalgonj Pic--3
সরকারি প্রতিশ্রুতি সর্ম্পকিত কমিটির সভাপতি সাবেক চিফ হুইপ আলহাজ¦ উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি বলেছেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ। বাংলাদেশের কৃষকদের ফলানো ফসল আজ বিদেশে রপ্তানী হচ্ছে। তাই বর্তমান শেখ হাসিনার সরকার কৃষকদের মুখে হাসি ফুটানোর জন্য কৃিষ ক্ষেত্রে অধিক গুরুত্ব দিয়েছে। কৃষক বাঁচলে দেশ বাঁচবে। তিনি বলেন, এক সময় বাংলাদেশের অনেক জায়গা জমি পতিত থাকতো। সেখানে কোন ফসল ফলানো হত না। এখন আর সেদিন নেই। চারিদিকে তাকালে প্রকৃতি অপরুপে সবুজ আর সবুজ। কৃষকরা মাঠে মাঠে ফসল ফলিয়ে মাঠ ভরে তুলছে। সরকার কৃষকদের নানা ভূর্তকি দিয়ে কৃষি সরঞ্জামসহ সার, বীজ, নগদ অর্থ দিয়ে সহযোগিতা করছে। কৃষকের মুখে হাসি ফোঁটানোর জন্য শেখ হাসিনার আওয়ামীলীগ সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি গত মঙ্গলবার (৩০ অক্টোবর) মৌলভীবাজারে কমলগঞ্জ উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণের প্রনোদনা কর্মসূচী উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

Pic-24
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা রঘুনাথ নাগ। মঙ্গলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোশাহিদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম. মোসাদ্দেক আহমেদ মানিক, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমেদ, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ মো: হেলাল উদ্দিন, অধ্যাপক হারুনুর রশীদ, উপজেলা বিআরডিবি চেয়ারম্যান মো: ইমতিয়াজ আহমেদ বুলবুল, সদর ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান, কমলগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো: মোস্তাফিজুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো: সানোয়ার হোসেন, শমশেরনগর বণিক কল্যাণ সমিতির সভাপতি আব্দুল মালিক বাবুল প্রমুখ।
অনুষ্ঠানে কমলগঞ্জ উপজেলার ৩৮৩ জন কৃষকের ৭০ জনকে ২ কেজি করে ভুট্টা বীজ, ১৫০ জন বোরো চাষীকে ৫ কেজি করে বোরো বীজ, ১৬০ জন সরিষা চাষীকে ১কেজি করে বীজ এবং ৩ জন বিটি বেগুন চাষীকে ২০ গ্রাম করে বীজ এবং প্রত্যোককে ডিএমপি সার ২০ কেজি ও ১০কেজি এমওপি সার প্রদান করা হয়।