শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলঞ্জে বিজয় ফুল উৎসব অনুষ্ঠিত



কমলকুঁড়ি রিপোর্ট

Kamalgonj Pic

সারাদেশের ন্যায় বিজয় ফুল দিবস উপলক্ষ্যে নতুন প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের চেতনা ও সংগ্রামী ইতিহাস শিক্ষার্থীদের মাঝে জানানোর উদ্দেশ্যে বুধবার সকালে মৌলভীবাজারের কমলগঞ্জে উপজেলা প্রশাসনের আয়োজনে উৎসব মুখর পরিবেশে বিজয় ফুল উৎসব পালিত হয়েছে। এ উপলক্ষ্যে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রতিযোগিতার আয়োজন করা হয়।
বুধবার সকালে এ বিজয়ফুল প্রতিযোগীতার শুভ উদ্বোধন করেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক। এ সময় উপজেলা শিক্ষা অফিসার মো: মোশারফ হোসেন, উপজেলা সমাজসেবা অফিসার বাদশা ফয়সল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামসুন্নাাহার পারভীন, উপজেলা একাডেমিক সুপারভাইজার মৌসুমী পাল চৌধুরী, জাইকা প্রতিনিধি সাজেদুল কবির, সহকারী উপজেলা শিক্ষা অফিসার জয় কুমার হাজরা ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।
জানা গেছে, প্রাথমিক থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা এ বিজয় ফুল উৎসবে অংশ নেয়। প্রতিযোগীরা বিজয় ফুল তৈরি, গল্প ও কবিতা রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, একক অভিনয়, চলচ্চিত্র নির্মাণ এবং দলগত দেশাত্ববোধক ও জাতীয় সংগীত প্রতিযোগিতায় অংশগ্রহন করে। পরে বিজয় ফুল প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বিজয় ফুল উৎসবে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা সাত পাঁপড়ীর শাপলা ফুল তৈরী করে। যার ৬টি পাপড়ী বহন করছে ৬ দফা আর এর মধ্যের কলি হচ্ছে ৭ মার্চের প্রতীক।