বুধবার, ১ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

২৮ মে সিলেট বিভাগের ৮৩ ইউনিয়নে নির্বাচন



কমলকুঁড়ি রিপোর্ট :

 

ইউপি-নির্বাচন-1

পঞ্চম ধাপে সিলেট বিভাগের ১১ উপজেলার ৮৩টি ইউনিয়ন পরিষদসহ সারা দেশের ৭শ ৩৩টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ মে। গত বৃহস্পতিবার নির্বাচন কমিশন এ ধাপের তফশিল ঘোষণা করেন। তফশিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ২ মে।

 

রিটার্নিং অফিসাররা মনোনয়নপত্র বাছাই করবেন ৪ ও ৫ মে। আপিল ও দাখিল ৬ ও ৮ মে। আপিল নিষ্পত্তি ৯ ও ১১ মে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১২ মে। চূড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্ধ দেয়া হবে আগামী ১৩ মে।

 

সিলেট বিভাগের ৪টি জেলার তালিকায় যে সব ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে সেগুলো হচ্ছে, সিলেট জেলার ওসমানীনগর উপজেলার উমরপুর, সাদীপুর, পশ্চিম পৈলনপুর, ওসমানপুর, দয়ামীর, বুরুঙ্গাবাজার, গোয়ালাবাজার, তাজপুর। বালাগঞ্জ উপজেলার বোয়ালজুর, পূর্ব পৈলনপুর, দেওয়ান বাজার, পশ্চিম গৌরীপুর, বালাগঞ্জ সদর ও পূর্ব গৌরীপুর।

 

সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার ইউনিয়নগুলো হচ্ছে কলকলিয়া, পাটলী, চিলাউড়া-হলদিপুর, রানীগঞ্জ, সৈয়দপুর-শাহারপাড়া, আশারকান্দি ও পাইলগাঁও। দিরাই উপজেলার ভাটিপাড়া, চরনার চর, দিরাই সরমঙ্গল, জগদল ও করিমপুর, রফিনগর, রাজানগর, তারল। শাল্লা উপজেলার কুলঞ্জ, আটগাঁও, বাহারা, হাবিবপুর, শাল্লা সদর।

 

মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার আদমপুর, আলীনগর, ইসলামপুর, কমলগঞ্জ সদর, মাধবপুর, মুন্সিবাজার, পতনউষার, রহিমপুর ও শমশেরনগর। শ্রীমঙ্গল উপজেলার আশিদ্রোন, ভুনবীর, কালাপুর, কালীঘাট, মির্জাপুর, রাজঘাট, সাতগাঁও, সিন্দুরখান ও শ্রীমঙ্গল সদর ইউনিয়ন।

 

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার দেবপাড়া, গজনাইপুর, কালিয়ারভাঙ্গা, করগাঁও, কুর্শি, নবীগঞ্জ, পানিউমদা, আউশকান্দি, বাউশা, দীঘলবাক, ইনাতগঞ্জ, পূর্ব বড় ভাকৈর, পশ্চিম বড় ভাকৈর। মাধবপুর উপজেলার আদাঐর, বাঘাসুরা, বহরা, বুল্লা, ছাতিয়াইন, চৌমহনী, ধর্মঘর, জগদীশপুর, আমদিউড়া, নোয়াপাড়া, শাহজাহানপুর। লাখাই উপজেলার বাইমৈ, বুল্লা, করাব, লাখাই সদর, মুড়াকড়ি, মুরিয়াউক। বানিয়াচঙ্গ উপজেলার সুলতানপুর।