শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

ইস্টার সানডে উদযাপিত



এলিসন সুঙ :

 “উঠেছেন আজি প্রভু যীশু কবর ছেড়ে, মুক্ত করেছেন আজি সকল মানবেরে” মৃত্যুকে জয় করে পুনরুত্থান করেছেন যীশু খ্রিষ্ট। এই শুভবার্তা যেমন প্রেরিতগনের সময় থেকে যে ভাবে প্রচারিত ছিল।তেমনি ভাবে আজ পর্যন্ত বহুলোকে খ্রিষ্ট বিশ্বাসীদেরকে সমেবেত করেছে, ঠিক সেই রূপে একই শুভবার্তা সকল খ্রিস্ট বিশ্বাসীদেরকে একত্রিত করেছে যীশু খ্রিষ্টের পুনরুত্থান মধ্যদিয়ে ইস্টার বা পাস্কা পর্বে। যীশুর মৃত্যু ও পুনরুত্থান স্মরণোৎসবে অংশগ্রহণ করে তার পুনরুত্থিত নতুন জীবনে সহভাগী হতে এবং জীবনযাত্রা মধ্য দিয়ে অন্যে কাছে পুনরুত্থানে সাক্ষ্যবহন করতে পালন করা হয় মৃত্যুঞ্জয়ী প্রভু যিশুর গৌরবময় পুনরুত্থান মহোৎসব পাস্কা বা ইস্টার পর্ব।

তাই খ্রিষ্টান ধর্মাম্বলীরা গভীর উৎসাহ ও উদ্দীপনা নিয়ে, ধর্মীয় ভাবগাম্ভীর্যের সাথে উদযাপন করলো অন্যতম ধর্মীয় উৎসব ইস্টার সানডে বা পাস্কা পর্ব।

রবিবার (১৭এপ্রিল )বেলা ১১টায় শ্রীমঙ্গল সদর উপজেলা অধীনে সেন্ট যোসেফ গীর্জায় নটরডেম স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল ফাদার প্লাসিড প্রশান্ত রোজারিও সিএসসি,নেতৃত্বে একযাক তরুণ- তরুণী গানের দল সমকন্ঠে পরিবেশন করেন গান ও শোভাযাত্রা তারই মধ্যদিয়ে আরম্ভ হলো পর্বের মূল ধর্মীয় খ্রিষ্টযাগ।
আর এই খ্রিস্টযাগ অনুষ্ঠিত মধ্যদিয়ে শুরু হয় ইস্টার পর্বের মূলপর্ব।এই ইস্টার পর্বে উপস্থিত থেকে খ্রিস্টযাগ উৎসর্গ করেন সিলেট খ্রিষ্টান ক্যাথলিক ধর্মপ্রদেশের বিশপ শরৎ ফ্রান্সিস গমেজ, খ্রিষ্টযাগে উপস্থিত থেকে সহযোগীতা করেন শ্রীমঙ্গল ক্যাথলিক মিশনের প্রধান যাজক ফাদার নিকোলাস বাড়ৈ সিএসসি, সহকারী যাজক ফাদার কেবিন কুবি সিএসসি, নটরডেম স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল ফাদার প্লাসিড প্রশান্ত রোজারিও সিএসসি,নটরডেম স্কুল এন্ড কলেজের ভাইসপ্রিন্সিপাল ফাদার মৃণাল ম্রং সিএসসি, হবিগঞ্জ শায়েস্তাগন্জ সাব-মিশনের পরিচালক ফাদার বিপ্লব কুজুর,ঢাকা থেকে আগত ফাদার দিগন্ত ডেনিশ চাম্বুগং সিএসসি, আরও উপস্থিত ছিলেন দেশের বিভিন্ন এলাকা থেকে ব্রাদার,সিস্টারসহ দু’হাজার অধিক ধর্মীয় বিশ্বাসী খ্রিস্টভক্ত।

খ্রিস্টযাগে বিশপ বলেন, আজ হলো আনন্দ দিন কারণ খ্রিষ্ট পুনরুত্থান করেছেন, খ্রিস্ট পুনরুত্থান শুধু নির্দিষ্ট একটি ঐতিহাসিক সময়ে সীমাবদ্ধ রইনি।আমরা আজ আনন্দিত শুধু খ্রিষ্ট মৃত্যু থেকে জীবিত থাকতে নয়,বরং প্রভু পুনরুত্থান আমাদের জীবনে প্রতিদিন ঘটছে। যতবার আমরা পাপের জীবনে থাকি ততবারই আমাদের মৃত্যু ঘটে।পাপ থেকে মন পরিবর্তন করলে যীশু খ্রিষ্টের জীবনে আমরা সকলে প্রবেশ করি।খ্রিষ্টের ভালবাসায় আমরা জীবিত হয়ে উঠি। খ্রিষ্ট পুনরুত্থান মাধ্যমে আমরা পাপের ক্ষমা লাভ করেছি,প্রভু যীশু খ্রিষ্ট পুনরুত্থান করেছে বলে আমরা পুনরুত্থিত হয়ে আমাদের জীবনে বিশ্বাসে নতুন সুচনা হয়েছে।
সেন্ট যোসেফ গীর্জা’র প্রধান যাজক ফাদার নিকোলাস বাড়ৈ সিএসসি বাংলা টাইমস কে বলেন এই বছর আমরা এই স্হানে(সেন্ট যোসেফ গীর্জায়) ইস্টার সানডে পর্ব পালন করতে পেরে মহান ঈশ্বরকে অসংখ্য ধন্যবাদ জানাই । বিগত দু’বছর আমরা বৈশ্বিক মহামারি কোভিড-১৯ কারণে ইস্টার পর্ব পালন করতে পারিনি ।এবছর পরিস্থিতি একটু স্বাভাবিক হওয়াতে এবং প্রশাসন ও উদ্বার সহযোগীতায় কারণে ইস্টার সানডে পর্ব পালন করেছি।

আরও জানা যায় যে, সিলেট ক্যাথলিক ধর্মপ্রদেশ অধীনে চারটি জেলা নিয়ে গঠিত। আর এ চারটি জেলা অধীনে বিভিন্ন জেলা- উপজেলায় রয়েছে মিশনের গীর্জাগুলো এবং প্রত্যেক গীর্জা উপাসনালয়ে আজ উদযাপন হচ্ছে মৃত্যুঞ্জয়ী যীশু খ্রিষ্টের পুনরুত্থান ইস্টার পর্ব।তবে এই সেন্ট যোসেফ গীর্জায় সিলেট ক্যাথলিক ধর্মপ্রদেশের বিশপ উপস্থিত থেকে বৃহত্তর আকারে ইস্টার পর্ব পালন করা হয়েছে।