বৃহস্পতিবার, ২ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

শ্রীশ্রী রাধাকৃষ্ণের ঝুলনযাত্রা অনুষ্ঠিত



 


কমলকুঁড়ি রিপোর্ট

বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ৫ দিনব্যাপি শ্রীশ্রী রাধাকৃষ্ণের ঝুলনযাত্রা অনুষ্ঠিত হয়েছে। মৌলভীবাজারের কমলগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন মন্দিরে এ ঝুলনযাত্রা অনুষ্ঠিত হয়।

কমলগঞ্জের আলীনগর চা বাগান সার্বজনীন শিব মন্দিরে বিপুল উৎসাহ উদ্দীপনা ও ভক্তবৃন্দের ব্যাপক অংশগ্রহণে শেষ হয়েছে ৫দিনব্যাপী শ্রীশ্রী রাধা কৃষ্ণের ৭২তম ঝুলনযাত্রা। ২৬ আগস্ট রাতে আনুষ্ঠানিকভাবে এ উৎসব শুরু হলে বুধবার ৩০ আগস্ট এ উৎসবের সমাপ্তি ঘটে।
সিলেট বিভাগের সবচেয়ে বড় ঝুলনযাত্রা হিসেবে পরিচিত আলীনগর চা বাগানের ঝুলনযাত্রায় দূর দূরান্ত থেকে শিশু, কিশোর, নারী পুরুষ সনাতনী ভক্ত বৃন্দ ছাড়াও বিভিন্ন ধর্মাবলম্বী মানুষজন এ উৎসবে আসেন।
এদিকে শ্রীমঙ্গলে ভাড়াউড়া চা বাগান, ভূরভরিয়া চা বাগানসহ বিভিন্ন মন্দিরে ঝুলনযাত্রা অনুষ্ঠিত হয়।
এ উপলক্ষে মন্দির প্রাঙ্গনের সামনে ৫ দিনব্যাপী বিশাল মেলার আয়োজন হয়েছিল। মেলার রকমারী জিনিসপত্রের পাশাপাশি শিশু কিশোরদের বিনোদনের জন্য নাগর দোলা ছিল।
উৎসব চলাকালীন সময়ে জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনী, রাজনীতিক ও সাংবাদিকবৃন্দ পরির্দশন করেছেন।
শ্রীশ্রী রাধা কৃষ্ণের ঝুলনযাত্রায় জন্ম থেকে সারা জীবনের কর্মকান্ডকে খন্ড খন্ড করে মূর্তি স্থাপন করে উপস্থাপন করা হয়। উৎসবটি মূলত সনাতনী হিন্দু ধর্মাবলম্বীদের হলেও সকল ধর্মের উৎসুক মানুষের উপস্থিতিতে এটি একটি বাৎসরিক মিলন মেলায় পরিনত হয়।