সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

শ্রীমঙ্গলে জেলা পুলিশের ঘন্টা ব্যাপী বিশেষ মহড়া অনুষ্ঠিত



কমলকুঁড়ি রিপোর্ট

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়ন ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে চলমান লকডাউনের ৪র্থ দিনে শ্রীমঙ্গল শহর জুড়ে মৌলভীবাজার জেলা পুলিশের পক্ষ থেকে দেড় ঘণ্টা ব্যাপী বিশেষ মহড়া  অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৪ জুলাই) বিকেলে মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার নেতৃত্বে জেলা পুলিশ এবং শ্রীমঙ্গল থানা পুলিশের সমন্বিত উদ্যোগে শ্রীমঙ্গলে জনসচেতনতা তৈরীতে মোটরসাইকেল ও পুলিশের গাড়ি নিয়ে এই বিশেষ মহড়া অনুষ্ঠিত হয়। পুলিশের সমন্বিত এই মহড়ায়  শ্রীমঙ্গল থানা থেকে শুরু করে শহরের কলেজ রোড, গুহ রোড, ভানুগাছ রোড, জালালিয়া রোড, সিন্দুরখাঁন রোড, শাপলা বাগ, হবিগঞ্জ রোড প্রদক্ষিণ করে শ্রীমঙ্গল চৌমুহনায় এসে শেষ হয়।

মহড়া শেষে শ্রীমঙ্গল চৌমুহনা চত্তরে স্থানীয় সাংবাদিকদের সাথে মহড়া নিয়ে ব্রিফিং করেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া। তিনি বলেন, দেশে বর্তমানে করোনা পরিস্থিতি শহর গ্রাম সর্বত্রই ছড়িয়ে পড়েছে, আশঙ্কাজনক ভাবে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এ পরিস্থিতিতে সরকার ঘোষিত নির্দেশনা কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠ পর্যায়ে কাজ করেছে মৌলভীবাজার জেলা পুলিশ। এর পরিপেক্ষিতে মৌলভীবাজার এবং শ্রীমঙ্গলে দেড় ঘন্টা ব্যাপী পুলিশের বিশেষ মহড়া অনুষ্ঠিত হয়। তিনি আরো বলেন, এই মহড়ায়  উদ্দেশ্য ছিলো শ্রীমঙ্গল বাসীকে সচেতন করা। কারন  রাস্তায় দেখেছি অনেকেই মাক্স ব্যবহার করছেন না, অনেকে আবার বিনা কারনে রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন, বিভিন্ন পাড়া মহল্লায় মানুষের আড্ডা চলছে, কিছু কিছু দোকানপাট যেগুলো খোলা থাকার কথা না সেগুলোও খোলা রয়েছে, তাই সকলকে সচেতন করা স্বাস্থ্যবিধি মেনে চলা এবং সরকারী নির্দেশনা বাস্তবায়নে কাজ করাই ছিলো আমাদের উদ্দেশ্য। মৌলভীবাজার জেলা পুলিশ বাকি দিন গুলোতে কঠোর লকডাউন ও সরকারি নির্দেশনা বাস্তবায়নে কাজ করবে । ব্রিফিং শেষে উপস্থিত স্থানীয় সাংবাদিকদের ধন্যবাদ জানান জেলা পুলিশ সুপার মোঃ জাকারিয়া।

এসময় উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) হাসান মোহাম্মদ নাছের রিকাবদার, সহকারি পুলিশ সুপার শ্রীমঙ্গল- কমলগঞ্জ শহিদুল ইসলাম মুন্সি, জেলা গোয়েন্দা শাখা (ডিবি) অফিসার ইনচার্জ মোহাম্মদ বদিউজ্জামান, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক, পুলিশ পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির, পুলিশ পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন, ট্রাফিক বিভাগ শ্রীমঙ্গল জোনের ইন্সপেক্টর (টিআই) অমিতাভ শেখর চৌধুরী প্রমূখ।