মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

মৌলভীবাজার জেলায় গত এক সপ্তাহে ৩৪২ জন করোনায় আক্রান্ত : মৃত্যু ৪ : লকডাউন অমান্যের দায়ে ১০৬৬ জনকে ৬ লাখ ৪৬ হাজার ৪০ টাকা জরিমানা : আটক ২৪৪



 

কমলকুঁড়ি রিপোর্ট

ভারত সীমান্তবর্তী মৌলভীবাজার জেলা। এ জেলা ৭টি উপজেলা নিয়ে গঠিত। প্রতিদিনই করোনা রোগে আক্রান্ত হচ্ছেন মানুষ। জেলাটি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। মৌলভীবাজার জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত এক সপ্তাহে জেলায় করোনা টেষ্ট হয়েছে ৮৩৪ জনের। এর মধ্যে ৩৪২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং  বুধবার রাতে করোনায় আক্রান্ত হয়ে রাজনগর উপজেলা নির্বাচন অফিসারসহ ৪ জন মৃত্যু বরণ করেন।

এদিকে করোনা সংক্রমণের কারনে সরকার লকডাউন প্রদান করলে তা বাস্তবায়নে জেলা, উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী প্রতিনিয়ত মাঠে থাকতে দেখা যায়।
মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, জেলার সকল উপজেলার বিভিন্নস্থানে আইন অমান্য করে শপিংমল, মার্কেট খোলা রাখা, গণপরিবহন ও সিএনজি চলাচল, স্বাস্থ্যবিধি না মেনে বাহিরে অবস্থান করায় সর্বোপরি সরকারি আদেশ অমান্য করায় অপরাধে ১ হাজার ৬৬ জন ব্যক্তির কাছ থেকে ৬ লক্ষ ৪৬ হাজার ৪০ টাকা জরিমানা ও ২৪৪ জনকে আটক করা হয়।


মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, সহকারী কমিশনার (ভূমি) গণ ও জেলা প্রশাসন, মৌলভীবাজার এর সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ।