বুধবার, ১ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে সরকারি নির্দেশ অমান্য, ১৫ মামলা ও জরিমানা ১০ হাজার ৯০০ টাকা



কমলকুঁড়ি রিপোর্ট

করোনাভাইরাস প্রতিরোধকল্পে সরকারি নির্দেশনা না মেনে অপ্রয়োজনে বাড়ির বাইরে বের হওয়াসহ নানা অপরাধে চলা বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কমলগঞ্জ পৌরসভার ভানুগাছ বাজারে ১৫টি মামলা হয়েছে। এতে জরিমানা আদায় করা হয়েছে ১০ হাজার ৯০০ টাকা। শনিবার (১১ এপ্রিল) সকালে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের নেতৃত্বে  এ অভিযান পরিচালিত হয়।

কমলগঞ্জ উপজেল নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, শনিবার সকাল ১১টায় ভানুগাছ বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৫টি মামলা করা হয়েছে। এর মাঝে মোটরযান ১৯৮৩ আইন লঙ্ঘনের ৩টি মামলায় ৫০০ টাকা করে ১৫০০ টাকা জরিমানা করা হয়। সংক্রামক রোগ প্রতিরোধ ও নির্মূল আইন ২০১৮ অনুযায়ী ১টি মামলায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও বর্তমান সরকারি আইন অমান্য করার দায়ে দন্ডবিধি ১৮৬০ ধারায় ১১টি মামলায় ৬৪০০ টাকা জরিমানা করা হয়। মোট ১৫টি মামলায় ১০ হাজার ৯০০ টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৫টি মামলা ও নগদ ১০ হাজার ৯০০ টাকা জরিমানা আদায়ের সত্যতা কমলকুঁড়ি-কে নিশ্চিত করেন।

তিনি আরও বলেন, ‘এতোকিছুর পরও কেন বিনা কারণে ছেলেরা মোটরসাইকেল নিয়ে বের হয়, বিনা কারণে মানুষজন বের হচ্ছে তা বুঝতে পারছি না। তবে কমলগঞ্জ উপজেলায় আগের চেয়ে মানুষজন কম বের হচ্ছে। এই মহামারি থেকে পরিত্রাণ পেতে হলে মানুষজনকে ঘরে থেকে নিয়ম কানুন মেনে চলতে হবে। অন্যতায় বড় বিপদ ডেকে আনবে।’