শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে এক ডিলারের বিরুদ্ধে নানা অভিযোগ : ফোনালাপ ফাঁস



কমলকুঁড়ি রিপোর্ট

মৌলভীবাজার  কমলগঞ্জে এক ডিলারের বিরুদ্ধে নানা অভিযোগ উঠেছে। তিনি রাতের আঁধারে ৫ বস্তা চাল অন্যত্র সরানো, ধামাচাপা দেয়ার জন্য ফোনালাপ ফাঁস, ইউনিয়নের অধিকাংশ গরীব অসহায় মানুষ ৩০ কেজি চাল পাচ্ছেন না। এমনই নানা অভিযোগের ভিত্তিতে তদন্ত হলে তা সত্যতা পাওয়া যায়। ঘটনাটি উপজেলার ইসলামপুর ইউনিয়নের গোলেরাহাওর বাজারের ডিলার মো: আব্দুল্লাহর বিরুদ্ধে।

সরজমিন গিয়ে জানা যায়, গত ১৫এপ্রিল রাত অনুমান ১১টার সময় মৌলভীবাজার -থ ১২-৩৫৭২ সিরিয়ালের একটি সিএনজি যোগে ৫ বস্তা চাল ডিলার আব্দুল্লা মিয়ার ছেলে আজিজুর রহমান রাতে শাহেদ নামের এক সিএনজি চালকের মাধ্যমে পাচার করেন। এ ঘটনা দেখে স্থানীয় গোলেরা হাওর বাজারের পাহারাদার বাধা দিলে তার সাথে অসদাচরণ করে চাল নিয়ে পালিয়ে যান। রাতের আধারে চাল কোথায় গেল এনিয়ে চলছে নানা সমালোচনা। গত এক বছর আগে এভাবে ৩৫ বস্তা চাল চুরি হলে আজও এই চালের খোজ মিলেনি। সাংবাদিকদের কাছে আসা একটি অডিও ক্লিপে ডিলার আব্দুল্লাহ কে বলতে শুনা যায় ঘটনা কাউকে না জানাতে, এবং স্থানীয় অমুক-তমুককে ম্যানেজ করতে অনুরোধ জানান। ১৬ এপ্রিল বিকালে ডিলার আব্দুল্লাহ কে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেন এলাকাবাসী। এঘটনায় বাজার পাহারাদার উপজেলা নির্বাহী অফিসারের কাছে জানালে পরদিন এই এলাকার ট্যাগ অফিসার কমলগঞ্জ উপজেলা উপসহকারি প্রকৌশলী মো: মামুন ভূঁইয়া সরজমিন তদন্ত করে ঘটনার সত্যতা পান। তিনি কমলকুঁড়ি-কে জানান, একটি অডিও রেকডিং এর মাধ্যমে ডিলার আব্দুল্লাহ ৫ বস্তা চাল অন্যত্র সরিয়েছেন তা প্রমাণিত।

এদিকে ডিলার আব্দুল্লাহ এর বিরুদ্ধে আরো অভিযোগ উঠছে। খাদ্য অধিদপ্তরের আওতাধীন ১০ টাকা করে ৩০ কেজি চাল অনেক কার্ডধারীর কাছে তিনি বিক্রি করছেন না। হরেন্দ্র দেববর্মা, প্রবীর দেববর্মা, সাগর দেববর্মা ও সুবাস দেববর্মা এই ৪ জন ভারত সীমান্তবর্তী কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের তৈলংছড়ার বাসিন্দা। খাদ্য অধিদপ্তরের আওতায় কার্ডের মাধ্যমে ডিলারের কাছ প্রতি মাসে ৩০ কেজি করে চাল পাওয়ার কথা থাকলেও বিগত ১২ মার্চ ২০১৮ তারিখে মাত্র একবার চাল তারা পেয়েছে। যা কার্ডে লিপিবদ্ধ আছে। এরপর আর কোন চাল পায়নি। ডিলারের কাছে গেলে আসে নাই বা দিবনে বলে আর দেয়া হয়নি।  শুধু এই ৪ জন অনেক কার্ডধারীকে তিনি ফিরিয়ে দিচ্ছেন। চাল বিক্রি করছেন না। আরও অভিযোগ রয়েছে, কারো কারো কার্ডে চাল একবার দিয়ে টিপসই ২/৩বার নিয়ে নেন। গ্রামের সহজ সরল মানুষ এসব না বুঝে টিপ দিয়ে দেন।

কার্ড অনুযায়ী চাল এবং ৫ বস্তা চাল সরানোর ব্যাপারটি তিনি অস্বীকার করে সাংবাদিকদের বলেন, এসবের সাথে তিনি জড়িত নন। অডিও ক্লিপের কথা বলতে তিনি আর কোন সদুত্তর দেননি।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক জানান, বিষয়টি  শীঘ্রই তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।