শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে স্বপ্নের সাঁকো ফাউন্ডেশনের উদ্যোগে মাস্ক ও সাবান বিতরণ



কমলকুঁড়ি রিপোর্ট


করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে স্বাস্থ্য সচেতনতায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বহির্বিভাগে আগত অর্ধশতাধিক রোগীদের মাঝে মাস্ক ও লাইফবয় সাবান বিতরণ করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় স্বপ্নের সাঁকো ফাউন্ডেশন ইউ,কে মৌলভীবাজার শাখার উদ্যোগে এই মাস্ক ও লাইফবয় সাবান বিতরণ করা হয়।
“করেনাভাইরাস কোন আতঙ্ক নয়, একটু সচেতনতায় তা প্রতিরোধ করা সম্ভব” এই মর্মে সচেতনতামূলক বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: এম. মাহবুবুল আলম ভূঁইয়া, সাংবাদিক, নুরুল মোহাইমীন মিল্টন, সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু। এছাড়া উপস্থিত ছিলেন সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, মো: মোস্তাফিজুর রহমান, জয়নাল আবেদীন, আলমগীর হোসেন, ডা. সৌমিত্র সিনহা, ডা. মুন্না সিনহা, উপ-সহকারি মেডিক্যাল অফিসার এ কে এম শামছুদ্দীন, সমাজকর্মী রুহিন চৌধুরী, স্বাস্থ্য পরিদর্শিকা আঞ্জুমান আরা রুবি, হারবাল সহকারী রাধা গোবিন্দ পালসহ কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মীরা।
স্বাস্থ্য সচেতনতামূলক আলোচনা শেষে আউটডোরে উপস্থিত অর্ধশতাধিক রোগী নারী-পুরুষ ও শিশুদের মাঝে একটি করে মাস্ক ও একটি করে লাইফবয় সাবান বিতরণ করা হয়।
স্বপ্নের সাঁকো ফাউন্ডেশন ইউ,কে এর নির্বাহী প্রধান কবি নুরজাহান রহমান শিল্পী জানান, আমাদের দেশের অসহায় পথশিশু, টোকাই ও শ্রমজীবিরা যাদের ন্যুনতম সচেতনতা সম্পর্কে জ্ঞান নেই, করোনা ভাইরাস কতটা ভয়াবহ এবং তাদের সামর্থ নেই একটা মাস্ক ও সাবান কেনার। সেজন্য অন্তত: কিছু মাস্ক, সাবান হোক তা সামান্য হলেও শুরু করা গেলো। অন্যরাও এভাবে এগিয়ে আসবে বলে আমার বিশ্বাস। স্বপ্নের সাঁকো থেকে ৫০ শয্যা বিশিষ্ট কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মাস্ক ও সাবান বিতরণ করতে পেরে সত্যি এক অভাবনীয় ভালোলাগা কাজ করছে। সাথে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন করে তোলার কিছু নির্দেশাবলী তাদেরকে দেয়া হয়েছে। নিজেকে সুরক্ষা দিলে, পরিবার সুরক্ষা পাবে, পরিবার সুরক্ষা পেলে সমাজ সুরক্ষা পাবে, সমাজ সুরক্ষা পেলে দেশ এবং জাতি সুরক্ষা পাবে।