শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জের জানকী ছড়ায় রেল সেতু বিধ্বস্ত : সিলেটের সাথে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ



কমলকুঁড়ি রিপোর্ট :

1

সোমবার (৪ এপ্রিল) ভোর রাতে ভারী ভর্ষণে পাহাড়ি ঢলের পানির স্রোতে আখাউড়া-সিলেট রেলপথের কমলগঞ্জ-শ্রীমঙ্গল উপজেলাধীন সংস্কারাধীন ১৫৭ নং জানকিছড়া রেল সেতু বিধ্বস্ত হয়েছে। সেতু বিধ্বস্ত হওয়ায় ৪ এপ্রিল ভোর ৫টা থেকে সিলেটেরে সাথে ঢাকা ও চট্রগ্রামের রেল যোগাযোগ বন্ধ পড়েছে। ঢাকাগামী ট্রেনগুলোর যাত্রা বাতিল করা হয়েছে।

2

রোববার দিনে থেমে থেমে বৃষ্টি আর সারা রাতের ভারী বৃষ্টিতে কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাহাড়ি এলাকার নেমে আসা ঢলের পানির ¯্রােতে ১৫৭ নং রেল সেতুটি ভেসে গেছে। ফলে সোমবার ভোর পাঁচটা থেকে সিলেটের সাতে ঢাকা ও চট্রগ্রামের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। কমলগঞ্জ উপজেলার শমশেরনগর রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ফলে সোমবার সকাল থেকে সিলেট স্টেশনে আটকা পড়েছে ঢাকাগামী আন্তনগর কালনি এক্সপ্রেস, জয়ন্তিকা এক্সপ্রেস ও আখাউড়াগামী ডেম্যু ট্রেন।

শ্রীমঙ্গলস্থ গণপূর্ত(রেল)-এর উর্দ্ধতন উপ-সহকারী প্রকৌশলী আলী আজম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন গত ২৪ ফেব্রুয়ারি ভারী বৃষ্টিতে এই রেল সেতুর পিলার দেবে ও গার্ডার ভেঙ্গে ট্রেন চলাচল বন্ধ হয়েছিল। পরবর্তীতে একই স্থানে নতুন করে পিলার নির্মাণ করে সেতু সংস্কারের কাজ চলছিল। আর ট্রেন চলাচল স্বাভাবিক রাখতে অস্থায়ীভাবে একটি সেতুন নির্মাণ করা হয়েছিল।

সোমবার ভারে পাহাড়ি ঢলের পানির স্রোতে এই সেতুটি বাসিয়ে নিয়ে গেছে। ক্ষতিগ্রস্ত সেতু নির্মাণ করে ট্রেন চলাচল স্বাভাবিক রাখতে বেশ সময় লাগবে বলেও তিনি জানান। তবে কমপেক্ষ ২৪ থেকে ৩০ ঘন্টা সময় লেগে যেতে পারে। এ অবস্থায় ঢাকা ও চট্রগ্রামগামী ট্রেন সমূহ শ্রীমঙ্গল স্টেশন থেকে চলাচল করতে হতে পারে।