রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

বর্ণাঢ্য আয়োজনে  আদমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১১১ বছর পূর্তি উদযাপন



 

 

কমলকুঁড়ি রিপোর্ট

বিপুল উৎসাহ উদ্দীপনা ও বর্ণাঢ্য আয়োজনে নানা কর্মসূচির মাধ্যমে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১১১ বছর পূর্তি উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার ৫ সেপ্টেম্বর সকাল ১০টায় বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী, শিক্ষক মন্ডলী ও পরিচালনা কমিটির সদস্যদের অংশগ্রহণে আদমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবদাল হোসেনের উদ্বোধনের মাধ্যমে আনন্দ শোভাযাত্রা বের করে দিনের কর্মসূচি শুরু হয়। আনন্দ শোভাযাত্রাটি আদমপুরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার বিদ্যালয় প্রাঙ্গনে শেষ হয়।

বেলা ২টায়  বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইউপি সদস্য বশির বক্সের সভাপতিত্বে ও প্রাক্তন শিক্ষার্থী সাদেক হোসেনের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  আলোচনা পর্বে  অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন কমলগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম, আদমপুর ইউপি চেয়ারম্যান আবদাল হোসেন, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা জয় কুমার হাজরা,  প্রথম আলো কমলগঞ্জ প্রতিনিধি মুজিবুর রহমান রঞ্জ, কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি পিন্টু দেবনাথ, আব্দুস সামাদ ফাউন্ডেশনের সভাপতি আব্দুল আহাদ, সিলেট দি চেম্বার অব কর্মাসের সদস্য ইমাম উদ্দীন কামাল, প্রধান শিক্ষক মামুনুর রশীদ ভূঁইয়া, প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, প্রধান শিক্ষক মোশাহিদ আলী। শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষিকা আনোয়ারা বেগম মুন্নী।

এসময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক সুজিতা সিনহা, প্রধান শিক্ষক সাজ্জাদুল হক স্বপন, মো: নুরুল ইসলাম, মো: শাহাজ উদ্দিন,  সাংবাদিক  শাব্বির এলাহী, সাংবাদিক  মো:জয়নাল আবেদিন, সাংবাদিক মো: মোনায়েম খান প্রমুখ।

আলোচনা সভা শেষে উৎসব কমিটির সাধারণ সম্পাদক প্রকৌশলী সাইফুর রহমানের সঞ্চালনায় এ বিদ্যালয় থেকে বিভিন্ন বছরে প্রাথমিক সমাপনীতে কৃতিত্ব অর্জনকারী ১১ জন মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। এছাড়া ক্রেষ্ট প্রদান শেষে বিভিন্ন বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের অংশ গ্রহনে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

সন্ধ্যায় আদমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও গুনীজনদের সংবর্ধনা প্রদান করা হয়। এর পর রাতে সিলেটী আঞ্চলিত ভাষায় রচিত নাটিকা “ যদি থাকে নছিবে” পরিবেশন করা হয়। সব শেষে রাতে মনোজ্ঞ কনসার্ট পরিবেশিত হয়।