বুধবার, ১ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

মৌলভীবাজারে শতভাগ নিরপেক্ষ থেকে পুলিশের নিয়োগ পরীক্ষা সম্পন্ন : চাকরি পেলেন ১শত ৩৬জন



কমলকুঁড়ি রিপোর্ট

পুলিশ নিয়োগ পরীক্ষার আগ থেকেই সর্তক ছিল । দালালরা যাতে চাকুরিপ্রার্থীদের প্রতারিত করতে না পারে সে জন্য বিভিন্ন থানায় মাইকিংও করা হয়। অবশেষে অনিয়মের কোন অভিযোগ ছাড়াই মৌলভীবাজারে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করেছে জেলা পুলিশ। চাকরি পেলেন ১শত ৩৬জন ।

মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জানান, গত ২৬ জুন মৌলভীবাজার পুলিশ লাইন্সে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) অংশগ্রহণকারী পরীক্ষার্থী প্রায় সাড়ে ৩ হাজার প্রার্থীর মধ্য থেকে শারীরিক মাপ ও শিক্ষাগত যোগ্যতার সনদপত্রসহ অন্যান্য কাগজপত্র যাচাই বাছাই শেষে ৯ শত ১৬ জন প্রার্থীকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্বাচিত করা হয়।

এর মধ্য থেকে লিখিত পরীক্ষার জন্য বাছাই করা হয় ৩শত ১৫জনকে। এতে উর্ত্তীণ হন ১শত৩৬ জন। এরমধ্যে ৩৭জন নারী।তন্মধ্যে পুরুষ কোটায় সাধারণ ৮১,সাধারণ কোটা(নারী)৩৫জন, মুক্তিযোদ্ধা কোটা (পুরুষ) ১২জন, মুক্তিযোদ্ধা কোটা (নারী) ২জন, পুলিশ পোষ্য কোটা (পুরুষ) ৩ জন,ক্ষুদ্র নৃ গোষ্ঠী (পুরুষ) ১ জন, আনসার-ভিডিপি (পুরুষ)২ জন।এ প্রসঙ্গে মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল বিপিএম বলেন-শতভাগ স্বচ্ছতা, নিরপেক্ষতা ও মেধাভিত্তিক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। নির্বাচিতরা দেশপ্রেমে উদ্ধুদ্ধ হয়ে পেশাদারিত্বের সহিত আইনশৃঙ্খলা নিয়ন্ত্র ও জনকল্যাণমূলক কাজে নিজেদের নিয়োজিত করবে এমন প্রত্যাশা ব্যক্ত করেন।