শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

হামহাম জলপ্রপাতে বেড়াতে এসে পানিতে ডুবে রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের ছাত্রের মৃত্যু ॥ আহত ২



কমলকুঁড়ি রিপোর্ট

Rejaul Karim
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার গভীর অরন্যের ভিতর অবস্থিত ইসলামপুর ইউনিয়নের ত্রিপুরা সীমান্তবর্তী হামহাম জলপ্রপাতে বেড়াতে এসে পানিতে ডুবে রাজশাহী প্রকৌশল বিশ্ব বিদ্যালয়ের (রুয়েট) ১ম বর্ষের এক ছাত্রের মৃত্যু হয়েছে। তার নাম রেজাউল করিম ওরপে ইয়াকুব (২২)। শনিবার সকাল ১০টায় এ ঘটনাটি ঘটে। এ সময় নিহত রেজাউল করিমের ২ জন সহপাঠী পানিতে পড়ে আহত হয়েছেন। তাদেরকে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি হয়েছে। খবর পেয়ে কমলগঞ্জ থানা পুলিশ কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিহতের লাশ ময়না তদন্তের জন্য মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে প্রেরণ করা হয়।
কমলগঞ্জ থানা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, রাজশাহী প্রকৌশল বিশ্ব বিদ্যালয়ের ১ম বর্ষের ছাত্রদের ৭ সদস্যের একটি দল শনিবার সকাল ৯টায় দুর্গম পাহাড়ি এলাকার হামহাম জলপ্রপাত এলাকায় পৌছে। তারা সেখানে কম পানি থাকা অবস্থায় জলপ্রপাতের পানিতে নেমে গোসল করছিল। সকাল ১০টার দিকে আকস্মিকভাবে জলপ্রপাতে পানি ও স্রোত বেড়ে গেলে জলপ্রপাতের এক খাদে পড়ে ডুবে রেজাউল করিম (২২) নামের এক ছাত্র মারা যায়। তাকে উদ্ধার করতে এগিয়ে আসলে তার ৪ সহপাঠী আহত হয়েছেন। আহতদেরকে দ্রুত উদ্ধার করে বেলা ২টার দিকে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সাজেদুল কবীর তাকে মৃত ঘোষণা করেন। বাকী ২ জন আহত ছাত্রকে মৌলভীবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়। নিহত বুয়েট ছাত্র
কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সুধীন চন্দ্র দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তার গ্রামের বাড়ি কুমিল্লায়। বর্তমানে সে ঢাকার শনির আখড়া এলাকায় বসবাস করে। জলপ্রাপতে আকস্মিক পানি ও ¯্রােত বেড়ে গেলে সাঁতার না জানার কারণে তার মৃত্যু হয়েছে। তাছাড়া পাহাড়ি ছড়ার উপর থেকে যেখানে পানি পড়ে সে স্থানটি কিছুটা গভীর। এ গভীরে পড়ে গেলে সেখান থেকে ছাত্রটি বের হতে পারেনি। তিনি আরও বলেন, কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মৃত দেহটি মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করেছে। অন্যদিকে মুঠোফোনের মাধ্যমে নিহত ছাত্রের পরিবার পরিজনের সাথে যোগাযোগ করা হচ্ছে। পরিবারের সদস্যরা আসার পর পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।
পুলিশ জানায়, নিহত রেজাউল করিমের থাকা সহপাঠীরা হলেন-সৌমিক ভৌমিক (১৯), আসিফ চৌধুরী (১৯), হোসেন তানজিল (২০), শাহরিয়ার সায়ান (২১), তানজিল বিন সাইয়িদ (১৯) ও রিয়াজুল ইসলাম প্রিন্স (২০)। তাৎক্ষনিকভাবে তাদের ঠিকানা পাওয়া যায়নি।
কমলগঞ্জ থানার ওসি মোঃ আরিফুর রহমান রাজশাহী প্রকৌশল বিশ্ব বিদ্যালয়ের (রুয়েট) ১ম বর্ষের এক ছাত্র রেজাউল করিমের পানিতে ডুবে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।