সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে বিশ্ব শান্তি কামনায় “শৈব যোগী সংঘের” বিশেষ প্রার্থনা ও শোভাযাত্রা



IMG_5019-150x150

কমলকুঁড়ি রিপোর্ট

হিন্দু ধর্মালম্বীদের শিবচতুর্দশী তিথি উদযাপন উপলক্ষ্যে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের যোগিবিল গ্রামে বিশ্ব শান্তি কামনায় অনুষ্ঠিত হয়েছে আনন্দ শোভাযাত্রা ও বিশেষ প্রার্থনাসহ নানান আচার অনুষ্ঠান। বুধবার সকালে “শৈব যোগী সংঘের” উদ্যোগে ও সংগঠনের সভাপতি ডা: শ্রীনিবাস দেবনাথ এর নেতৃত্বে যোগিবিল রাখাল থলী মন্দির থেকে বের হয় বিশাল শোভাযাত্রা। শোভাযাত্রাটি যোগিবিলসহ আশপাশের বিভিন্ন গ্রাম প্রদক্ষিণ শেষে আবার রাখাল থলী মন্দিরে এসে শেষ হয়।

IMG_5086-e1518680750945

এর আগে জগতের সকল আসুরিক শক্তিকে বিনাশ করে পৃথিবীময় শান্তি প্রতিষ্টার লক্ষ্যে অনুষ্টিত হয় বিশেষ প্রার্থনা। প্রার্থনাটি পাঠ করান “শৈব যোগী সংঘের” সভাপতি ডা: শ্রীনিবাস দেবনাথ। পরে অনুষ্টিত হয় শিবতত্ত্ব আলোচন, নৃত্যানুষ্টান, ছোটদের অভিনয়, বৈদিক আলোচনা ও শিবভজনানুষ্টান। এ ছাড়াও যোগধর্ম আলোচনা, মহাব্রতের পারণ ও পুরস্কার বিতরণসহ বিভিন্ন অনুষ্ঠানমালার মধ্য দিয়ে বৃহস্পতিবার রাতে এর সমাপ্তি ঘটবে বলে জানান এর আয়োজকরা।

আজ বৃহস্পতিবার ২য় দিনে বিভিন্ন অনুষ্ঠানমালার মধ্য দিয়ে সমাপ্তি ঘটবে।

এদিকে উপজেলার পতনঊষার ইউনিয়নের লক্ষীপুর শৈব যোগী সংঘের আয়োজনে মহাশিবরাত্রিব্রত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।   সন্ধ্যায় ধর্মীয় আলোচনা শেষে চার প্রহরে চার বার পুজা দেয়া হয়।
অন্যদিকে রহিমপুর ইউনিয়নের সিদ্ধেশ্বরপরে শৈব যোগী সংঘের উদ্যোগে শিবরাত্রীব্রত পালন করা হয়েছে।