শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

জুড়ির ৫ টি চা- বাগানের চা- শ্রমিকদের মানবেতর জীবন



received_1363254763768645

এম কে পাল (জয়) :

জুড়ি উপজেলার সুনারুপা, ধামাই, হাতিয়াবাগ, ফুচি এবং শিলঘাট চা বাগানে দীর্ঘ কয়েক মাস যাবত শ্রমিকদের রেশন মুজুরি বন্ধ রয়েছে। অনেক কষ্টে দিনাতিপাত করছে সাধারন চা শ্রমিক। সমস্যার সমাধানে বা.চা.শ্র.ই ও স্থানীয় জনপ্রতিনিধিরা চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু মালিক পক্ষের কোনরকম আন্তরিকতা না থাকার দরুন এ পর্যন্ত সমস্যার সমাধান হচ্ছে না। গত ১৪ জুন বুধবার এই ৫ টি চা বাগানের মুজুরি রেশন বকেয়াসহ দ্রুত শ্রমিকদের সকল সমস্যার সমাধানের দাবি জানিয়ে জুড়ি ভ্যালির ৩৬ টি চা বাগানের বাগান প্রতিনিধি ও সাধারন চা শ্রমিকরা জুড়ি উপজেলার সুনারুপা চা বাগানে একটি সমাবেশ করেন।

উক্ত সমাবেশের সভার সভাপতিত্ব করেন জুড়ি ভ্যালি সভাপতি বাবু কমল বুনার্জী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বা.চা.শ্র.ই সভাপতি মাখন লাল কর্মকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক রামভজন কৈরী, অর্থ সম্পাদক পরেশ কালেন্দি, জুড়ি ভ্যালি সাধারন সম্পাদক  রতন তেলি।

জুড়ি ভ্যালি সাধারন সম্পাদক  রতন তেলি জানান সুনারুপা সহ জুড়ি ভ্যালির ৫ টি চা বাগানের চা শ্রমিকরা অনেক কষ্টে তাদের জীবিকা নির্বাহ করছে দীর্ঘদিন যাবত তলব (মুজুরি) রেশন বন্দ চা শ্রমিকরা দিশেহারা হয়ে যাচ্ছে। আমি আসা করছি চা শ্রমিকের প্রাণের সংগঠন বা.চা.শ্র.ই এর বর্তমান সংগ্রাম কমিটির মাধ্যমে জুড়ি ভ্যালি সহ প্রয়জনে সারা দেশের চা শ্রমিক কে নিয়ে দ্রুত এ সমস্যার সমাধান হবে। সমাবেশে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক বাবু রামভজন কৈরি বলেন জুড়ি ভ্যালির ৫ টি চা বাগানের সমস্যার দ্রুত সমাধান না হলে জুড়ি ভ্যালি সহ সারাদেশের চা শ্রমিকদের নিয়ে দাবি আদায়ের সগ্রাম করা হবে। আগামী ১৮ জুন সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিক ভাবে কর্মসূচী ঘোষনা করা হবে।