বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

শ্রীমঙ্গলে ভারী বর্ষনে ও পাহাড়ী ছড়ার পাড় ভেঙ্গে আবারও নিন্মাঞ্চল প্লাবিত



2017-06-14--21_05_20
বিকুল চক্রবর্তী 
টানা বর্ষনে আবারও মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দেখা দিয়েছে জলাবদ্ধতা। বুধবার সকাল ১১টা থেকে বিকেল পর্যন্ত টানা বর্ষনে ও পাহাড়ী ছড়ার পাড় ভেঙ্গে পানি প্রবেশ করে শহর ও শহরতলীর বিভিন্ন এলাকা প্লাবিত হয় বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান শ্রীমঙ্গল সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ভানু লাল রায়।
বুধবার বিকেল ৪টায় সহ¯্রাধিক বাড়ি ঘরে পানি উঠে নষ্ট হয়েছে মুল্যবান জিনিশ পত্র নষ্ট হওয়ার পাশাপশি পানির ¯্রােতে ভেঙ্গে গেছে শ্রীমঙ্গলের বিভিন্ন রাস্তা। দুপুর বেলা ঘরে পানি প্রবেশ করায় অনেকেই করতে পারেননি রান্নার কাজ। শ্রীমঙ্গল সবুজ বাগ এলাকার রুপম তরফদার, যিশু মালাকার, বিরেন্দ্র মালাকার জানান, এ নিয়ে এ গত আড়াই মাসে ৫বার তাদের এলকার রাস্তাঘাট ও বাড়ি ঘরে পানি উঠে।
এদিকে পানির স্রোতে ও পাহাড়ী ঢলে ভেসে আসা বালিতে নষ্ট হয়েছে শত শত একর রোপা আমন জানালেন, পূর্ব শ্রীমঙ্গল এলকার সুশান্ত দাশ।
সকাল থেকে টানা বর্ষনে জলাবদ্ধতা সৃষ্টি হয় শ্রীমঙ্গল সবুজবাগ, লালবাগ, মুসলিমবাগ, শাপলা বাগ, শাহী বাগ, রুপসপুর, সুরভী পাড়া, সন্ধানী, জেটি রোড, উত্তর ভাড়াউড়া, বিরামপুর, বসুন্দরা, সিন্দুর খান রোডসহ উপজেলার প্রায় অর্ধশত গ্রামে।
এদিকে বার বার জলাবদ্ধতার প্রধান কারণ প্রাকৃতিক কারনের পাশাপাশি কিছুটা মানব সৃষ্ট বলে জানালেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান রনধীর কুমার দেব ও উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: মোবাশশেরুল ইসলাম। তারা জানান, শ্রীমঙ্গল শহরের উপর দিয়ে প্রবাহিত হয়েছে বেশ কয়েকটি পাহাড়ী ছড়া আর এই ছড়ার দুই পাড় দখল করে ছড়াগুলোকে করা হয়েছে সংকোচিত। পাহাড়ী ঢলের বালিতে ছড়ার তলদেশ ভরাট হয়ে যাওয়া এর একটি কারণ। তবে শহরও শহরতলীতে পানি নিস্কাসনের ব্যবস্থা না রেখে বাড়ি ঘর নির্মান জলাবদ্ধতার অন্যতম কারণ বলেও তারা মনে করেন।