রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জের সন্তান  হাফেজ মাওলানা মোঃ আব্দুল ওহাব (মতিন) বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত



2017-02-19--03_30_42

কমলকুঁড়ি রিপোর্ট :

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর আল-ফালাহ্ জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোঃ আব্দুল ওহাব (মতিন) সিলেট বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত হয়েছেন। বিগত ৯ ফেব্রুয়ারী ঢাকা বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের জাতীয় সম্মেলন এবং জাতীয় শিশু-কিশোর সাংস্কৃতিক প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে তিনি সিলেট বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইমাম হিসেবে সম্মাননা স্মারক,সনদপত্র ও চেক গ্রহণ করেন। ধর্ম মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল এমপি ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন এমপি। এছাড়াও উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ আব্দুল জলিল ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল।

কমলগঞ্জের আদমপুর কোনাগাঁও গ্রামের হাজী মোঃ নিয়ামত উল্লাহ্র পূত্র আধকানী বি,এন,ভূইঁয়া বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষক হাফেজ মাওলানা মোঃ আব্দুল ওহাব(মতিন) ২০১৩ সালে ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত ইমাম প্রশিক্ষণ একাডেমি,সিলেট থেকে প্রশিক্ষণ গ্রহণ করেছেন।প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে ইসলামী মূল্যবোধের প্রসার,আর্থ-সামাজিক উন্নয়ন ও জনকল্যানমূলক কাজে অবদান রাখায় তিনি ২০১৪-২০১৫ অর্থ বছরে সিলেট বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত হয়েছেন।

তিনি বসতবাড়ীতে সমন্বিত ফল-ফসলের চাষ করে এলাকায় দৃষ্ঠান্ত স্থাপন করেছেন। তাকে নিয়ে এর আগে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্্রন্ক্সি মিডিয়ায় প্রতিবেদন প্রকাশ হয়েছে। যুক্তরাজ্য ভিত্তিক টেলিভিশন চ্যানেল এস-এ তার বসতবাড়ীতে সমন্বিত ফল-ফসলের চাষ নিয়ে একটি ডকুমেন্টারী করেছিলাম। যেটি কানাডা.যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের বাঙালী দর্শকদের কাছে ব্যাপক সাড়া জাগিয়েছিলো। সদা হাস্যোজ্জ্বল মিষ্টি শান্ত এ ধর্মপ্রাণ তরুণ এগিয়ে যাক তার স্বপ্নের সীমানা অতিক্রম করে।তাকে তার কাজ ও আদর্শকে অভিনন্দন। ভবিষ্যতে একজন আদর্শ শিক্ষক ও জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইমাম হতে আগ্রহী হাফেজ মতিন সকলের কাছে দোয়া প্রার্থী।