মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

৪ নভেম্বর বিপিএলের চতুর্থ আসর শুরু



স্পোর্টস ডেস্ক :
বিপিএল নিয়ে সবকিছু চূড়ান্ত হয়ে গেছে। প্লেয়ার্স বাই চয়েজ হবে ৩০ সেপ্টেম্বর বিকাল তিনটায়। খেলা শুরু হবে ৪ নভেম্বর, টুর্ণামেন্ট শেষ হবে ৭ কিংবা ৮ ডিসেম্বর। এবারের আসরে দুইটি নতুন দল যোগ হয়েছে-রাজশাহী ও খুলনা। রাজশাহী নিয়েছে ম্যাঙ্গো আর খুলনা নিয়েছে জেমকন। আর বাদ গেছে একটি দল-সিলেট। আরও অনেক দলই আগ্রহ প্রকাশ করেছে। আগামী ডিসেম্বরে বাংলাদেশ দল নিউজিল্যান্ড সফর করবে। তার আগে কিছুদিন অস্ট্রেলিয়ায় অনুশীলন করবে টাইগাররা। সময় কম, এই কারণে এবার সাতটি দল নিয়েই অনুষ্ঠিত হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসর। গতকাল বুধবার মিরপুরে প্রেস ব্রিফিংয়ে বিপিএলের চতুর্থ আসর আয়োজন সম্পর্কিত বিষয় নিয়ে কথা বলেছেন বিপিএল গর্ভনিং কাউন্সিলের চেয়ারম্যান আফজাল-উর-রহমান সিনহা এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।
ব্রিফিংয়ে ইসমাইল হায়দার মল্লিক জানান, শুধু সিলেট নয়, কোনও দলের কাছে আমরা একটা টাকাও পাই না। সবাই সবকিছু ক্লিয়ার করে দিয়েছে। সিলেটের সঙ্গে শৃঙ্খলাজনিত কারণে তাদের বাতিল করা হয়েছে। গত বিপিএলে একটা ঘটনায় তাদেরকে আমরা শোকজ করেছিলাম। এরপর তাদের কাছে আমরা টাকা পেতাম। আমাদের কাছে ব্যাংক গ্যারান্টি ছিলো। আমরা ওটা ভাঙ্গিয়ে নিয়েছি। আফজাল-উর-রহমান সিনহা বলেন, ওরাও চিঠি দিয়েছে এখানে কন্টিনিউ করবে না।
তিনি আরও বলেন, আমাদের বিপিএল শুরু হয়েছে চ্যানেল নাইন দিয়েই। ওনাদের সঙ্গে কিছু বিষয় নিয়ে ঝামেলা ছিল। উনাদের সঙ্গে এটা নিয়ে আজকে মিটিং হয়েছে। এই মিটিংয়ে এই সমস্যা সমাধান হয়েছে। আমরা যেভাবে চাচ্ছি উনারা এভাবে কাজ করবেন বলে জানিয়েছন। ইসমাইল হায়দার মল্লিক বলেন, আমরা একটা টেন্ডার করতে চাচ্ছিলাম পরবর্তী তিন আসরের জন্য। তাদের সঙ্গে আমাদের কিছু ঝামেলা ছিল। আজকে বসে আমরা সিদ্ধান্ত নিয়েছি। এই আসরটা চ্যানেল নাইনের কাছেই থাকবে। এর পরের তিনটা আসর আমরা টেন্ডারে যাব। আমরা এখন যা প্রপোজ করেছি, উনারা সবকিছু করতে রাজি। তিনি আরও বলেন, শর্তগত কিছু সমস্যা তৈরি হয়েছিলো। আমরা যেভাবে চাচ্ছিলাম না সেভাবে কাজ হচ্ছিলো। এখন এগুলো সমাধান হয়েছে। আর কোনও সমস্যা নেই। এবার কোনও সমস্যা হলে ভবিষ্যতে টেন্ডার করতে পারবে না হয়তো। তিনি বলেন, নিলামের ব্যাপারে এখনও চূড়ান্ত কিছু হয়নি। তবে ট্যাকনিক্যাল কমিটি ২-১ দিনের ভেতরে এই ব্যাপারে সিদ্ধান্ত নেবে। পুরনো দল পাঁচটা। তারা হয়তো দুইজন করে দেশি ‘এ’ ক্যাটাগরির খেলোয়াড় রেখে দিতে পারবে। বিদেশিদের ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। স্থানীয় টপ খেলোয়াড়দের প্রাইসটা রিভার্স করা হতে পারে।
বিপিএলের ভেন্যু সম্পর্কে তিনি বলেন, এবারের আসরের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে চট্টগ্রাম ও ঢাকায়। দেশের যেমন অবস্থা তাতে করে এতোগুলো দল নিয়ে অন্য কোথাও খেলা সম্ভব নয়। আমাদের যে নিরাপত্তা পরিকল্পনা আছে এগুলো রাখতে চাইলে ঢাকা-চট্টগ্রাম ছাড়া খেলা গড়ানো সম্ভব নয়।