সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

রাজ্জাক আবারও টেস্ট দলে



 H

ফাইল ছবি

খেলাধুলা :

তিন বছর পর আবারও টেস্ট দলে ডাক পেলেন রাজ্জাক।  শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের জন্য তাকে দলে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চট্টগ্রামে এই ম্যাচটি শুরু হবে আগামী ৩১ জানুয়ারি।

এরআগে, ২০১৪ সালের ৪ ফেব্রুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষেই সর্বশেষ টেস্ট খেলেছিলেন রাজ্জাক। তিন বছর পর সেই চট্টগ্রাম এবং সেই শ্রীলঙ্কার বিপক্ষেই জাতীয় দলে ফিরতে চলেছেন রাজ্জাক। জাতীয় দলের হয়ে তিনি এখন পর্যন্ত ১২টি টেস্ট খেলেছেন ২৩টি উইকেট শিকার করেছেন। সম্প্রতি প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ৫০০ উইকেটের মাইলফলক ছুঁলেন অন্যতম সেরা বাম হাতি স্লো অর্থোডক্স আবদুর রাজ্জাক। চার দিনের ক্রিকেটে বর্তমান তার উইকেট সংখ্যা ৫১০টি।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে হঠাৎ চোট পেয়ে মাঠ থেকে সোজা হাসপাতালে যেতে হলো সাকিব আল হাসানকে। বাম হাতের কনিষ্ঠ আঙ্গুলে সেলাই দিতে হয়েছে। যার ফলে ৩১ জানুয়ারি থেকে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হতে যাওয়া টেস্টে সাকিব খেলতে পারবেন না বলে জানিয়ে দেয়া হয়েছে বিসিবির পক্ষ থেকে। তার পরিবর্তে চট্টগ্রাম টেস্টে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ। সাকিবের পরিবর্তে ইতোমধ্যে বাম হাতি স্পিনার সানজামুল ইসলাম এবং লেগ স্পিনার তানবীর হায়দারকে স্কোয়াডে রাখা হয়েছে। কিন্তু এ দু’জনের কেউই যে সাকিবের জায়গা পূরণ করার মতো নয়! অনেক ভেবে-চিন্তে নির্বাচকরা আবারও রাজ্জাককে ডাক দিলেন। তিন বছর পর টেস্ট দলে ডেকে নেয়া হলো অভিজ্ঞ এ স্পিনারকে। আজ সন্ধ্যা ৭টার ফ্লাইটেই চট্টগ্রাম উড়ে যাচ্ছেন রাজ্জাক এবং সেখানে গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন বলে টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে।