শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

জুবেদা খাতুন ফাউন্ডেশেণ ট্রাষ্ট কর্তৃক দরিদ্র শিক্ষার্থীকে আর্থিক অনুদান প্রদান



॥ কমলকুঁড়ি রিপোর্ট ॥

1-3
জুবেদা খাতুন ফাউন্ডেশন ট্রাষ্ট এর চেয়ারম্যান ও কমলগঞ্জ সমিতি ইউকে এর সভাপতি ফারুক আহমেদ ও তাঁর পারিবারিক বন্ধু ডাঃ প্রতিভা চক্রবর্তীর আর্থিক সহযোগীতায় দরিদ্র শিক্ষার্থী শান্ত শব্দকরকে পড়া লেখার খরচ বাবত ৩০ হাজার টাকার আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। এ অনুদান গ্রহণ করেন কলেজের অধ্যক্ষ মোঃ কামরুজ্জামান মিয়া ও শান্ত শব্দকর।

1-4
এ উপলক্ষে বুধবার ৯ নভেম্বর কমলগঞ্জ গণমহাবিদ্যালয় মিলনায়তনে অধ্যক্ষ মোঃ কামরুজ্জামান মিয়ার সভাপতিত্বে ও কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ এর সঞ্চালনায় অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জুবেদা খাতুন ফাউন্ডেশন এর প্রধান সমন্বয়কারী ও কমলগঞ্জ বিআরডিবির চেয়ারম্যান মোঃ ইমতিয়াজ আহমেদ বুলবল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ আব্দুল গফুর চৌধুরী মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ হেলাল উদ্দিন, কমলগঞ্জ গণমহাবিদ্যালয়ের উপাধ্যক্ষ রাধাকান্ত মোহান্ত। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক গবেষক আহমদ সিরাজ, কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান প্রমুখ।

1-5

এসময় অধ্যাপক আব্দুল বাছিত, রায়হান সেলিম, সব্যসচী দেবরায়, সঞ্জু কুমার সিংহ, ফারুক আহমদ, মৌরী রহমান, জয়ন্তী দেবনাথ, রেহানা আক্তার, শিপ্রা সরকার সহ শিক্ষকমন্ডলীসহ রহিমপুর ইউনিয়ন আওয়ামীলীগ সহসভাপতি মোস্তাক আহমদ খোকন, আওয়ামীলীগ নেতা ফেরদৌস আহমদসহ শিক্ষার্থীর পিতা মাতা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে শান্ত শব্দকর এর ৩ বছরের (বিএ) লেখাপড়ার খরচ বাবত কলেজের অধ্যক্ষ বরাবরে ১৬৩০০ টাকা ও দরিদ্র শিক্ষার্থী শান্ত শব্দকরকে ১৩৭০০ টাকা মোট ৩০ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করা হয়।

উল্লেখ্য শান্ত শব্দকর যখন এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয় কিন্তু টাকার অভাবে সে কলেজের ভর্তি হতে পারছেনা এ সংক্রান্ত একটি রিপোর্ট কমলকুঁড়ি পত্রিকায় প্রকাশিত হলে যুক্তরাজ্য প্রবাসী জুবেদা খাতুন ফাউন্ডেশন এর চেয়ারম্যান ফারুক আহমেদ এর নজরে পড়ে। লেখাপড়া সমূহ খরচ তিনি বহন করেন। শুধু তাকে নয় তার পিতা-মাতাকে আর্থিক সহযোগিতা, বস্ত্র প্রদান করেন।

এছাড়া জুবেদা খাতুন ফাউন্ডেশন ট্রাষ্ট শীতবস্ত্র বিতরণ, শারদীয় দূর্গোৎসব উপলক্ষে দরিদ্রদের মধ্যে অর্থ বিতরণ, ঈদ উপলক্ষে ইফতার সামগ্রী বিতরণসহ বিভিন্ন ভাবে দরিদ্র অসহায় মানুষদের সাহায্য সহযোগিতা নিরলসভাবে করছে এ ট্রাষ্ট।

তাছাড়া বিভিন্ন মন্দির, মসজিদ ও বিদ্যালয়ে সহযোগিতা করেছেন। ট্রাষ্ট এর চেয়ারম্যান ফারুক আহমেদ তাঁর পারিবারিক বন্ধুদের সহযোগিতা এ অঞ্চলের মানুষ প্রাণভরে স্মরণ করছে এবং তাদের দীর্ঘায়ূ কামনা করা হয়।