বৃহস্পতিবার, ২ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

জনবল সংকট মোকাবেলায় ৩৮ হাজার পুলিশ নিয়োগ হচ্ছে



Police_567054893

কমলকুঁড়ি ডেস্ক :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ৫০ হাজার পুলিশ নিয়োগের অংশ হিসেবে পুলিশের জনবল সংকট মোকাবেলায় আগামী এক বা দুই মাসের মধ্যে ৩৮ হাজার ৬০০ জন সদস্য নিয়োগ দেওয়ার কথা ভাবছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।
স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানায় সংশ্লিষ্ট বিভাগ। ইতোমধ্যে নতুন পুলিশ নিয়োগের কাঠামো প্রস্তুত করা হয়েছে বলেও কমিটিকে জানানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করে কমিটির সদস্য ফখরুল ইমাম বলেন, সারাদেশে বাহিনীটির জনবল সংকট রয়েছে। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫০ হাজার পুলিশ সদস্য নিয়োগ দেওয়ার ঘোষণা দিয়েছিলেন। তার মধ্যে কিছু নিয়োগ ইতোমধ্যে হয়েছে। আগামী এক বা দুই মাসের মধ্যে ৩৮ হাজার ৬০০ পুলিশ নিয়োগ দেওয়া হবে।
কমিটির অপর সদস্য কামরুন নাহার চৌধুরী বলেন, পুলিশের নিয়োগের কথা আলোচনা হয়েছে। খুব দ্রুতই ৩৮ হাজার পুলিশ নিয়োগ হবে।
বৈঠকের কার্যপত্র থেকে জানা যায়, পুলিশ অধিদফতরের বিদ্যমান ইউনিটের জন্য সর্বমোট ১৩ হাজার ৬৪১টি নতুন পদ সৃষ্টি করা হয়েছে।
গত রবিবার (৪ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় সংসদ ভবনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত জানানো হয়। কমিটি সভাপতি টিপু মুন্শি’র সভাপতিত্বে সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, মো. মোজম্মেল হোসেন, মো. শামসুল হক টুকু, ওমর ফারুক চৌধুরী, মো. ফরিদুল হক খান, আবুল কালাম আজাদ, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ফখরুল ইমাম এবং কামরুন নাহার চৌধুরী অংশ গ্রহণ করেন। এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান, পুলিশের আইজিপিসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।