বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

বন্যা: কমলগঞ্জ- মৌলভীবাজার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন



কমলকুঁড়ি রিপোর্ট

মৌলভীবাজারের কমলগঞ্জে গত দু’দিনের ভারী বর্ষন ও পাহাড়ি ঢলের পানিতে ধলাই নদীর প্রতিরক্ষা বাঁধের পুরনো ২টি ভাঙ্গনের পাশাপাশি আজ সন্ধ্যায় নতুনকরে আরও ২টি স্থানে ভাঙ্গনের ফলে আকস্মিক বন্যা দেখা দিয়েছে।
কমলগঞ্জ পৌর সভার গোপালনগর এলাকার মনবাবুর বাড়ি সামনে ১টি ও মুন্সীবাজার ইউনিয়নের কোনাগাঁও এলাকায় নদী ভাঙ্গনের ফলে পৌরসভার গোপালনগর, নাগড়া, করিমপুর, যোদ্ধাপুর এলাকা ও মুন্সীবাজার ইউনিয়নের কোনাগাঁও, ঠাকুর বাজার, মইডাইল, সোনাপুর, ঘোষপুর ও শংকরপুর সহ ২০টি গ্রামের ৩০ হাজার লোক পানিবন্দি হয়ে পড়েছে। পানির নীচে তলিয়ে যাওয়ায় সড়ক কমলগঞ্জ – মৌলভীবাজার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এছাড়া ধলাই নদীর প্রায় ১৫টি স্থান সম্পূর্ন ঝুঁকিপূর্ন থাকায় আরও ভাঙ্গনের আশঙ্কা দেখা দিয়েছে। ভানুগাছ বাজারের পাশে নতুন ব্রীজ এলাকায় ঝুঁকিপূর্ণ ফাটল থাকায় কমলগঞ্জ পৌর এলাকার ভানুগাছ বাজার হুমকির মুখে পড়েছে।
রাত ১০ টায় নদী ভাঙ্গনের সত্যতা নিশ্চিত করে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহমুদুল হাসান বলেন, তিনি বন্য কবলিত এলাকা পরিদর্শনে রয়েছেন। তাৎক্ষনিকভাবে দুর্গত লোকজনের মধ্যে চিড়া, গুড় বিতরণ করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের মধ্যে আর্থিক সহযোগীতা করা হবে বলেও তিনি জানান। এদিকে কমলগঞ্জ পৌর এলাকার ভানুগাছ চৌমুহনা সংলগ্ন কুমড়াকাপন এলাকায় জলাবদ্ধতায় লোক চলাচল মারাতœভাবে ব্যাহত হচ্ছে।