বুধবার, ১ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

শ্রীমঙ্গল ভুরভুরিয়া চা বাগানে দেয়াল চাপায় শিশুর মৃত্যু ॥ ব্যবস্থাপকের বাংলোতে চা শ্রমিকদের হামলা



 

কমলকুঁড়ি রিপোর্ট :

 

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের ভুরভুরিয়া চা বাগানের চা শ্রমিক গণেশ মোদীর ছেলে জিত মোদী (৮) দেয়াল চাপায় গুরুতর আহত হয়ে সিলেট ওসমানী  মেডিকেল কালেজ হাসপাতালে মৃত্যু হয়েছে।

গত ৬ জুন সোমবার সোমবার ভোর রাতে হাসপাতালে সে মারা যায়।

জিতের মৃত্যু পর ওই চা বাগানের উত্তেজিত শ্রমিকরা বাগানের সহকারী ব্যবস্থাপকের বাসভবনে হামলা চালায় এবং আসবাবপত্র ও মটরসাইকেল ভাংচুর করে। এতে ৫ জন আহত হয়।

এদিকে চা শ্রমিকরা এ ঘটনাকে কেন্দ্র করে সোমবার চা বাগানে কাজে যোগ দেয় নাই।

খবর পেয়ে শ্রীমঙ্গল থানার অফিসার্স ইনচার্জ মো. মাহবুবুর রহমান পুলিশ ফোর্সসহ দ্রুত ঘটনান্থলে যান এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

সোমবার বিকাল ৬ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত  চা বাগানে পুলিশ মোতায়েন রয়েছে বলে জানান, উপ-পুলিশ পরিদর্শক মো. আজহারুল ইসলাম।

তবে সার্বিক পরিস্থিতি এখন শান্ত  রয়েছে বলে জানিয়েছেন  মৌলভীবাজারের সহকারী পুলিশ সুপার মোল্লা মো: শাহীন ও শ্রীমঙ্গল থানার ওসি মাহবুবুর রহমান।

চা শ্রমিকদের হামলায় গুরুতর আহতবস্থায় ফিনলে টি কোম্পানী চীফ অপারেটিং অফিসার তাহেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে।

চা শ্রমিকরা অভিযোগ করে বলেন, বাগান কর্তৃপক্ষ রড ব্যবহার না করে বাগানের সীমানা দেয়াল তৈরী করে। দেয়ালের সামনে দিয়ে কোন বড় যানবাহন গেলে দেয়াল কেঁপে উঠতো। এ নিয়ে বার বার অভিযোগ করলেও কোন পদক্ষেপ গ্রহণ করেনি।