শনিবার, ৪ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

রাষ্ট্রপতি চারদিনের সফরে ভুটান যাচ্ছেন



 কমলকুঁড়ি ডেস্ক :
7_76664
রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ চারদিনের সফরে ভুটান যাচ্ছেন । দেশটির রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুকের আমন্ত্রণে আজ শুক্রবার থিম্পু যাচ্ছেন তিনি। সফরটি দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারের পাশাপাশি উপ-আঞ্চলিক সহযোগিতার ক্ষেত্রে গতি সঞ্চার করবে বলে আশা করা হচ্ছে। আজ বিকেল ৪টার দিকে রাষ্ট্রপতি আব্দুল হামিদ, তার স্ত্রী রাশিদা খানম এবং সফরসঙ্গীদের নিয়ে যাত্রা করবেন। তিনি আগামী শনিবার (০২ জুলাই) বৌদ্ধ মন্দির ও দুর্গ তাশিছোদজংয়ে ভুটানের রাজার সঙ্গে বৈঠক করবেন। রাজার বাসভবন লিংকানা প্রাসাদে আয়োজিত এক নৈশভোজ অনুষ্ঠানেও যোগ দেবেন তিনি।
আব্দুল হামিদ ভুটানের রাজার বাবা সাবেক রাজা জিগমে সিঙ্গে ওয়াংচুকের সঙ্গেও সৌজন্য বৈঠকে মিলিত হবেন।  ভুটানের প্রধানমন্ত্রী শেরিং টোগবে শনিবার রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গে তাজ তাশি হোটেলে সাক্ষাৎ করবেন। পরদিন (রোববার) প্রধানমন্ত্রী রয়াল বঙ্কে হলে আব্দুল হামিদের সম্মানে নৈশ ভোজ সভার আয়োজন করবেন।  এছাড়া ভুটানের জাতীয় পরিষদের স্পিকার লিওনপো, জিগমে ঝাংপো, ন্যাশনাল কাউন্সিলের চেয়ারম্যান সোনম কিংগা এবং পররাষ্ট্রমন্ত্রী লিওনপো দামচো দরজি এ সফরকালে রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন।
রাষ্ট্রপতি আগামী ৪ জুলাই ভুটানের সংসদের এক যৌথ অধিবেশনে ভাষণ দেবেন। এরপর তিনি রওয়ানা হবেন দেশের উদ্দেশে। শুধু তাই নয়, সফরে আব্দুল হামিদ কুয়েনসেলফোদরাং ও ডোচুলাসহ দেশটির ঐতিহাসিক ও সাংস্কৃতিক দিক থেকে গুরুত্বপূর্ণ বিভিন্নস্থান পরিদর্শন করবেন।