শনিবার, ১৮ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

বিচার বিভাগকে ডিজিটাল করা হচ্ছে। মৌলভীবাজারে প্রধান বিচারপতি



কমলকুঁড়ি রিপোর্ট

বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান  বলেছেন, বিচার বিভাগকে ডিজিটাল করা হচ্ছে। এখন বাংলাদেশেও প্রধান বিচারপতিরও অনেকটা পরিবর্তন হয়েছে। কোন বিচারক পাবলিক কোন স্টেটমেন্ট দিতে পারবেনা। প্রধান বিচারপতির অফিস একটি পাবলিক অফিস, শুধু তিনি মিডিয়ার সামনে কথা বলতে পারেন। অন্য কোন বিচারক বা বিচারপতি তা পারেননা।
শুক্রবার ৩ মে রাতে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মৌলভীবাজার পৌরসভা আয়োজিত নাগরিক সম্বর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।
তিনি আরও বলেন, মৌলভীবাজারের মানুষের প্রশংসা করে বলেন, আজকে যে সম্মান আমাকে দেখিয়েছেন তা কখনো ভুলার মত নয়। তিনি পৌরসভার মেয়র পৌরসভার কর্মকর্তাসহ সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ জানান।
মৌলভীবাজার পৌর সভার মেয়র মোঃ ফজলুর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের সহধর্মিনি হাফিসা বানু, জেলা ও দায়রা জজ মৌলভীবাজার আল মাহমুদ ফায়জুল কবীর, জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম, জেলা পুলিশ সুপার মো: মনজুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান, মৌলভীবাজার জেলা চেম্বারের সভাপতি ও বিনা প্রতিদ্বন্ধিতার নির্বাচিত সদর উপজেলা চেয়ারম্যান মোঃ কামাল হোসেন, কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, কমলগঞ্জ পৌরসভার মেয়র জুয়েল আহমদ প্রমূখ।
জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন মাসুদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, আইনজীবী সমিতির সভাপতি কামাল উদ্দিন আহমদ চৌধুরী, জেলা জজ আদালতের পিপি অ্যাডভোকেট রাধাপদ দেব সজল, অ্যাডভোকেট মজিবুর রহমান মুজিব, অ্যাডভোকেট শান্তিপদ ঘোষ, মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের সাধারণ সম্পাদক সৈয়দ মোসাহিদ আহমদ চুন্নু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পান্না দত্ত ও পৌরসভার পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন কাউন্সিলর মো: নাহিদ হোসেন।
সভাশেষে প্রধান বিচারপতিকে সোনার তৈরী দুটি পাতা একটি কুড়ির চায়ের ক্রেস্ট ও সোনার চাবি উপহার দেন পৌর মেয়র মো: ফজলুর রহমান। এসময় এটর্নি জেনারেলকে সোনা দিয়ে বানানো দুটি পাতা একটি কুড়ির ক্রেস্ট দেয়া হয়।
সম্বর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৌলভীবাজারের বিচার বিভাগের কর্মকর্তা, প্রশাসনিক কর্মকর্তা, সিনিয়র সিটিজেন, সুশীল সমাজের প্রতিনিধি, বিভিন্ন পেশাজীবী ও সর্বস্থরের মানুষ।
শেষে মৌলভীবাজারের স্থানীয় সংস্কৃতির ধামাইল, মুনিপূরী নৃত্য,মৃদঙ্গ নৃত্য ও হাসান রাজা এবং রাধারমনের গান পরিবেশন করা ও নৈশভোজের আয়োজন করা হয়।
এর আগে প্রধান বিচারপতি মৌলভীবাজার জেলা জজ আদালত প্রাঙ্গনে বিচার প্রার্থী মানুষের জন্য নবনির্মিত ন্যায়কুঞ্জ এর শুভ উদ্বোধন করেন।