শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে উপজেলা পরিষদের ফিসারির মাছ শিকার নিয়ে বিতর্ক || অর্ধলক্ষাধিক টাকার মাছ ২০ হাজার টাকায় বিক্রি



1
কমলকুঁড়ি রিপোর্ট ॥
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা পরিষদের মসজিদের দিঘীর ফিসারিতে চাষাবাদরত মাছ শিকার নিয়ে বিতর্ক শুরু হয়েছে। কাউকে না জানিয়ে ইউএনও’র নির্দেশে অফিসের একজন স্টাফ সোমবার ভোরে অন্ধকারাচ্ছন্ন অবস্থায় মাছ শিকার করেছেন বলে অভিযোগ উঠেছে। বিষয়টি জানাজানি হওয়ায় অর্ধলক্ষাধিক টাকার মাছ মাত্র ২০ হাজার টাকা বিক্রি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।
কমলগঞ্জ উপজেলা এলজিইডি অফিসের স্টাফ সহিদ উল্লা বলেন, ভোররাতে অন্ধকারাচ্ছন্ন অবস্থায় ইউএনও অফিসের একজন স্টাফ লোক লাগিয়ে দিঘীর চাষকৃত রুই, কাতল, মৃগেল, তেলাপিয়া, কার্পুসহ ছোট ছোট বিভিন্ন প্রজাতির মাছ শিকার করেন। বিষয়টি দেখে জিজ্ঞাসা করলে তাকে উল্টো বিভিন্ন কথাবার্তা বলা হয়। বিষয়টি নিয়ে সহিদ উল্লা সহ স্থানীয় লোকজনের সাথে উপজেলা প্রশাসনের নানা বিতর্ক দেখা দেয়। শিকারকৃত প্রায় অর্ধলক্ষাধিক টাকার মাছ ২০ হাজার টাকায় বিক্রি করা হয়েছে বলে স্থানীয়রা অভিযোগ তোলেছেন। ঘটনাটি উত্তেজনায় রূপ নিলে উপজেলা জামে মসজিদ কমিটির সম্পাদক উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে বিষয়টি সুরাহার চেষ্টা করেন।
কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান বলেন, মসজিদের কাজের জন্য মাছ শিকারের এরকম একটি সিদ্ধান্ত থাকলেও তাকে না জানিয়েই ভোরে মাছ শিকার করা হয়েছে। পরে এসব মাছ বিক্রি করা হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন মাছ শিকারের সত্যতা নিশ্চিত করে বলেন, মাছ শিকারের বিষয়টি পূর্বের সিদ্ধান্ত থাকলেও উপজেলা চেয়ারম্যান সাহেবকে জানানো হয়নি। পরে উপজেলা চেয়ারম্যান সাহেবকে জানিয়ে মাছ বিক্রি করা হয়েছে। তবে কত টাকার মাছ বিক্রি হয়েছে তা এখনও হিসাব করা না হলেও ১৫ থেকে ২০ হাজার টাকা হবে বলে তিনি মন্তব্য করেন। কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিকুল ইসলাম বলেন, বিষয়টি উপজেলা পরিষদকে দায়িত্ব দেয়া হয়েছিল।