রবিবার, ৫ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

ইউপি নির্বাচন উপলক্ষে কমলগঞ্জে জেলা প্রশাসকের মত বিনিময় সভা অনুষ্ঠিত



কমলকুঁড়ি রিপোর্ট :

 

13241191_1252360648127094_4529479689920355076_n

আগামী ২৮ মে ৫ম ধাপে অনুষ্টেয় ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জে বুধবার বিকাল সোয়া ৪ উপজেলা পরিষদ হলরুমে জেলা প্রশাসকের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় বিভিন্ন ইউনিয়নের প্রতিদ্বন্দিকারী চেয়ারম্যান প্রার্থী, রিটানিং অফিসার, বিভাগীয় কর্মকর্তা, সাংবাদিক ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন। কমলগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক মো. কামরুল হাসান।

 

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) রফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, কমলগঞ্জ থানার ওসি বদরুল হাসান, রিটার্নিং অফিসার উপজেলা কৃষি অফিসার শামসুদ্দিন আহমেদ, উপজেলা শিক্ষা অফিসার গকুল চন্দ্র দেবনাথ, উপজেলা প্রকৌশলী কিরণ চন্দ্র দেবনাথ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) জাহাঙ্গীর আলম, উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ ফরহাদ, কমলগঞ্জ প্রেসকাব সভাপতি এম, এ, ওয়াহিদ রুলু, সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, চেয়ারম্যান প্রার্থী এনামুল হক শামীম, আহমেদুর রহমান, রফিকুল হক, গোলাম কিবরিয়া শফি, সফিকুল ইসলাম সুফি, ইফতেখার আহমেদ বদরুল, আবদাল হোসেন, আব্দুল মোহিত, আব্দুল মোতালিব তরফদার, শফিকুর রহমান চৌধুরী, আব্দুল গফুর, শাহীন মিয়া, আব্দুল হান্নান প্রমুখ।

 

মতবিনিময় সভায় মৌলভীবাজার জেলা প্রশাসক মো. কামরুল হাসান বলেন, এ জেলার অন্যান্য উপজেলার মত আগামী ২৮ মে কমলগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে অবাধ সুষ্ঠ, অবাধ ও নিরপে। যে যেখানেই বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করবেন সেখানেই আইন শৃংখলা বাহিনি কঠোর হস্থে দমন করবেন। নির্বাচন সুষ্ঠ করার জন্য ব্যাপক আইন শৃংখলা বাহিনি মোতায়ন থাকবে। তিনি বলেন, বিশৃংখলা সৃষ্টিকারী কাউকে বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না। সুষ্ঠ, অবাধ ও নিরপে নির্বাচন করতে প্রত্যেক ভোট কেন্দ্রে সবাইকে সকর্ত অবস্থানে থাকতে হবে। নির্বাচনে কোনো প্রকার ভোট কারচুপির সুযোগ নেই। ইউপি নির্বাচনে সকল ধরনের নাশকতা এড়াতে পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিবি ও ম্যাজিষ্ট্রেট মোতায়েন থাকবে। ভোটারদের নিরাপত্তায় প্রত্যেক ভোট কেন্দ্রে প্রশাসনিক টহলের ব্যবস্থা করা হয়েছে। কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার সুযোগ নেই। তিনি প্রতিদ্বন্দি প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, প্রচারনার সময় কারও ব্যক্তি চরিত্র নিয়ে কথা বলবেন না। তিনি তার বক্তব্যে বলেন, কমলগঞ্জের জনগনের মাঝে অনেক সম্প্রীতি আছে। এ উপজেলার ইতিহাস ঐতিহ্য অতি পুরনো। জেলা, উপজেলা ও নির্বাচন কমিশনের প্রতি সরকারেরও নির্দেশনা আছে যাতে একটি অবাধ ও নিরপে নির্বাচন করা যায়। তবে এতে সকল প্রার্থীর সহযোগীতার প্রয়োজন হবে। আপনাদের সহযোগিতা নিয়ে এ উপজেলায় একটি মডেল নির্বাচন উপহার দিতে চাই। নির্বাচনী ফলাফল ঘোষনা হওয়ার পূর্ব পর্যন্ত আপনাদেরকে নির্বাচনী আচরণ বিধি মেনে চলতে হবে।

 

জেলা প্রশাসক বাল্য বিয়ে রোধ, মাদক ও সন্ত্রাস নির্মুলে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

 

উল্লেখ্য, কমলগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৭ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৭ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দিতায় রয়েছেন। কমলগঞ্জ উপজেলায় ৯টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৫৮ হাজার ৯৭০ জন। রিটার্নিং অফিসার ৫ জন, মোট ভোটকেন্দ্র ৯৪টি, মোট কক্ষ (বুথ) ৪২৫টি। মোট ভোটগ্রহণ কর্মকর্তা ১৩৬৯ জন।