শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

অস্ট্রেলিয়ার অধিনায়ক স্মিথ টি-টোয়েন্টি বিশ্বকাপে



 স্পোর্টস রিপোট ।।
71984_70455
অস্ট্রেলিয়ার টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়কত্বের দায়িত্ব আগেই পেয়েছিলেন স্টিভেন স্মিথ। এবার টি-টোয়েন্টি ক্রিকেটেও অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন ডানহাতি এই ব্যাটসম্যান। অ্যারন ফিঞ্চের বদলে স্মিথকে অধিনায়ক করে এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছেন অস্ট্রেলিয়ার নির্বাচকরা। তবে অধিনায়কত্ব হারালেও চূড়ান্ত দলে জায়গা করে নিতে পেরেছেন ফিঞ্চ।
টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত অস্ট্রেলিয়ান দলে আছে তিনটি নতুন মুখ। নিয়মিত উইকেটরক্ষক ম্যাথু ওয়াডের বদলে দলে এসেছেন পিটার নেভিল। ২০১৩ সালে অভিষেক টেস্টে চমক দেখানো অ্যাশটন অ্যাগারও প্রথমবারের মতো ডাক পেয়েছেন টি-টোয়েন্টি দলে। লেগস্পিনার অ্যাডাম জামপাও প্রথমবারের মতো খেলতে যাচ্ছেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট।
ওয়ানডে বিশ্বকাপের শিরোপা পাঁচবার জিতলেও এখন পর্যন্ত একবারও টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিততে পারেনি অস্ট্রেলিয়া। এবার সে আক্ষেপ ঘোচানোর সর্বোচ্চ চেষ্টাই করবেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসর ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে বলেই হয়তো স্পিনারদের বেশি প্রাধান্য দিয়েছেন অস্ট্রেলিয়ার নির্বাচকরা। নির্বাচক কমিটির প্রধান রড মার্শ বলেছেন, ‘ভারতে গিয়ে আমাদের যে ধরনের কন্ডিশনের মুখে পড়তে হবে, তা বিবেচনা করেই আমরা স্পিনারদের ক্ষেত্রে কিছুটা বৈচিত্র্য আনতে চেয়েছি। অ্যাশটন অ্যাগার, অ্যাডাম জামপা ও গ্লেন ম্যাক্সওয়েল আমাদের স্পিন বোলিং বিভাগকে শক্তিশালী করতে পারবে। টি-টোয়েন্টি ফরম্যাটে যেটা খুবই গুরুত্বপূর্ণ।