সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

বাংলাদেশ মণিপুরী সমাজ কল্যাণ সমিতির নির্বাচন অনুষ্ঠিত



SAMSUNG CAMERA PICTURES
কমলকুঁড়ি রিপোর্ট ।।
সারাদেশের মণিপুরী অধিবাসীদের অংশগ্রহনে মৌলভীবাজার, সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জে একযোগে বাংলাদেশ মণিপুরী সমাজ কল্যাণ সমিতির নির্বাচন-২০১৫ অনুষ্ঠিত হয়েছে। বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শুক্রবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সিলেট বিভাগের ৪টি জেলার ৬টি ভোট কেন্দ্রে একযোগে এ ভোট গ্রহন চলে। দেশের সকল মণিপুরী সম্প্রদায় থেকে নিবন্ধিত ১৯১১ ভোটার গোপন ব্যালেটের মাধ্যমে ৩ বছর মেয়াদী সমিতির কার্যকরী পরিষদ গঠন করবেন। দেশের কয়েক লক্ষাধিক মনিপুরী অধিবাসীর আর্থ-সামাজিক উন্নয়ন, নিজস্ব সংস্কৃতি ধারণসহ তাদের অধিকার রক্ষায় গঠিত মণিপুরী সমাজ কল্যান সমিতির নির্বাচন ২০১৫ এর ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। শুক্রবার বিকাল ৫টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত চলে গননার কাজ। এদিকে এ নির্বাচনকে সামনে রেখে দেশের মণিপুরী সম্প্রদায়ের লোকেরা দিনটিকে বেশ আনন্দ উৎসাহের মধ্য দিয়ে অতিবাহিত করেন। দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা মণিপুরীরা সবাই মিলিত হন তাদের নিজ নিজ এলাকায়। আর দেশের সবচেয়ে বেশি মণিপুরী অধিবাসী মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলায় হওয়ায় এ উপজেলায় কয়েকদিন ধরেই বিরাজ করে উৎসবমুখর নির্বাচনী আমেজ। কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের ঘোড়ামারা দক্ষিণ মন্ডপ (৫২৩ ভোট) ও মাধবপুর ইউনিয়নের ১নং মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় (৫৪৫ ভোট) ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ মণিপুরী সমাজ কল্যাণ সমিতির নির্বাচন উপ কমিটির প্রধান নির্বাচন কমিশনার মনোরঞ্জন সিংহ জানান, নির্বাচনে ১০টি পদে ২২ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। সভাপতি পদে- প্রতাপ চন্দ্র সিংহ (শংখ), আনন্দ মোহন সিংহ (চেয়ার) ও স্বপন কুমার সিংহ (পদ্মফুল), সহ সভাপতি পদে- স্বপন কুমার সিংহ (শেলপং), রনজু সিংহ (মই) ও স্বপন কুমার সিংহ (কম্পিউটার), সাধারণ সম্পাদক পদে- কমলা বাবু সিংহ (দেয়াল ঘড়ি) ও শ্যাম সিংহ (ঘন্টা), সহ সাধারণ সম্পাদক পদে- নৃপেন্দ্র সিংহ (কলম) ও রমেন্দ্র সিংহ (বই), কোষাধ্যক্ষ পদে-রণধীর সিংহ (আলমারী) ও পুলিন চন্দ্র সিংহ (বৈদ্যুতিক বাতি), সাংগঠনিক সম্পাদক পদে- সুব্রত কুমার সিংহ (সাইকেল), বুলবুল সিংহ (গাড়ী) ও দেবাশীষ সিংহ (চাকা), ক্রীড়া সম্পাদক পদে- প্রত্যুষ সিংহ (ফুটবল) ও লক্ষ্মী মোহন সিংহ (ক্রিকেট ব্যাট), সাংস্কৃতিক সম্পাদক পদে- শরদিন্দু কান্তি সিংহ (করতাল) ও রণজিৎ সিংহ (মৃদংগ), দপ্তর ও প্রচার সম্পাদক পদে- রণজিৎ সিংহ (টেবিল), ভীমপল সিংহ (টেবিল ফ্যান) ও সুনীল সিংহ প্রবীন (মোবাইল ফোন) প্রতিদ্বন্দিতা করেন।
ইতিমধ্যে লাইব্রেরী সম্পাদক পদে- সুজিত কুমার সিংহ, মহিলা সম্পাদিকা পদে- সুজিতা রানী সিনহা, কার্যকরী সদস্য পদে- নবকুমার সিংহ ও নির্মলেন্দু সিংহ এবং মহিলা কার্যকরী সদস্য পদে- সুনিলা সিনহা বিনা প্রতিদ্বন্দিতায় বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।