মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

পানীয় জল, রোগী বহনের গাড়ির সমস্যাসহ বিভিন্ন দাবিতে- শমশেরনগরের ডবলছড়া চা বাগানে কর্মবিরতি



পানীয় জলের সমস্যা, রোগী বহনের গাড়ির সমস্যা, ঘরের দরজা-জানালা মেরামত সহ বিভিন্ন দাবিতে ডানকান ব্রাদার্স মৌলভীবাজারের কমলগঞ্জে উপজেলার শমশেরনগর চা বাগানের ফাঁড়ি ডবলছড়া চা বাগানের শ্রমিকরা কর্মবিরতি পালন করেছে। শুক্রবার ৬ নভেম্বর সকাল থেকেই চা বাগানের শ্রমিকরা এই কর্মবিরতি পালন করেন।

ডবলছড়া চা বাগান পঞ্চায়েত কমিটির সম্পাদক আপলসামী নাইডু জানান, সীমান্তবর্তী শমশেরনগর চা বাগানের ফাঁড়ি ডবলছড়া চা বাগানে শ্রমিকরা বিভিন্ন সমস্যায় জর্জরিত। এসব সমস্যা নিরসনে বাগান ব্যবস্থাপকদের কাছে আবেদন নিবেদন করেও কোন সুরাহা হয়নি। দুর্গম এলাকার এই চা বাগান থেকে কোন রোগী নিয়ে শমশেরনগর ক্যামেলিয়া হাসপাতালে নিয়ে যাওয়ার কোন গাড়ি পাওয়া যায় না। বাগান থেকেও কোন গাড়ি দেওয়া হয় না।

এছাড়া পানিয়জল, শ্রমিকদের ঘরের টিন এবং ঘরের দরজা, জানালা বিনষ্ট হলেও মেরামত করে দেওয়া হয়না। এসব বিষয় নিয়ে বাগান ব্যবস্থাপকের কাছে দাবি জানানো হয়। কিন্তু চা বাগানের শ্রমিকদের গুরুত্বপূর্ণ এইসব দাবি দাওয়া নিয়ে কোন সমাধানে না আসায় বাধ্য হয়েই চা বাগানের প্রায় ৪শ’ শ্রমিক শুক্রবার সকাল থেকেই কর্মবিরতি পালন করেছেন। তিনি আরও বলেন, শুক্রবার বিকাল পর্যন্ত কেউ আলোচনায় আসেননি।

কর্মবিরতির সত্যতা নিশ্চিত করে চা শ্রমিক ইউনিয়নের দলই ভ্যালির সম্পাদক নির্মল দাস পাইনকা বলেন, খবর পেয়ে সরেজমিনে ডবলছড়া চা বাগানে গিয়েছি। ডবলছড়া চা বাগানের শ্রমিকদের দীর্ঘদিনের একটা দাবি রোগীদের হাসপাতালে আনা নেওয়ার পরিবহন সমস্যা। বাগানের শ্রমিকরা মৌখিকভাবে ম্যানেজমেন্টকে জানালেও এ বিষয়টি ম্যানেজমেন্ট গুরুত্বসহকারে বিবেচনায় আনেননি। তবে এ বিষয়ে শনিবার সকালে বৈঠক হওয়ার কথা রয়েছে। আশা করি সমস্যার সমাধান হবে।
এ ব্যাপারে জানতে চেয়ে শমশেরনগর চা বাগান ব্যবস্থাপকের মোবাইল ফোনে কয়েক দফা কল করেও তিনি ফোন রিসিভ করেননি।