বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

মৌলভীবাজারে সিএনজি চালকদের পুলিশের উপর হামলা




 

কমলকুঁড়ি রিপোর্ট ।।


মৌলভীবাজার শহরের শমসেরনগরে সিএনজি চালকদের হামলায় টহল পুলিশের একজন এএসআইসহ ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন।

এই ঘটনায় কালেঙ্গা এলাকার শিপলু নামক এক চালককে আটক করেছে পুলিশ। অবশ্য এ অনাকাঙ্খিত ঘটনার জন্য পুলিশ ও সিএনজি চালকদের পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে।

বৃহস্পতিবার রাতে শমসেরনগর রোডের সিএনজি স্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।

হামলায় আহত পুলিশ সদস্যরা হলেন মৌলভীবাজার মডেল থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মহসীন ভুঁইয়া (৩৫), কনস্টেবল (নং-৪০০) সাদেক মিয়া (২৩) ও কনস্টেবল (নং-১৯৬) নিজাম উদ্দিন (২৮)। তারা ২৫০ শয্যা সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা নেন।

এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে ১০ সিএনজি চালকের নাম উল্লেখসহ ২০-২৫ জনের বিরুদ্ধে সদর মডেল থানায় পুলিশের উপর হামলা ও অস্ত্র কেড়ে নেওয়ার চেষ্টার অভিযোগে মামলা দায়ের করেছে।

মৌলভীবাজার মডেল থানার কর্তব্যরত পুলিশ কর্মকর্তা সহকারী উপ পরিদর্শক (এএসআই) নাজমা বেগম চৌধূরী জানান, অন্যান্য দিনের মত বৃহস্পতিবার রাতে পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মহসীন ভুঁইয়ার নেতৃত্বে একদল পুলিশ শমসেরনগর রোডে টহল দিচ্ছিলেন।

এ সময় একটি সিএনজি চালিত অটোরিকশা চালকের গতিবিধি সন্দেহজনক হলে পুলিশ গাড়ি থামাতে সংকেত দেয়। এ নিয়ে যাত্রীর আসনে বসা অটোরিকশা শ্রমিক নেতা ওয়ারিছ মিয়ার সাথে পুলিশের তর্কবিতর্ক হয়। এরপর ঘটে এই হামলার ঘটনা।

পুলিশের এএসআই মহসীন ভুঁইয়া অভিযোগ করেন, কিছুক্ষণ পর ওয়ারিছ মিয়া অন্য চালকদের জড়ো করে লাঠিসোটা নিয়ে পুলিশের উপর হামলা করলে তিনিসহ ৩ পুলিশ আহত হন। এ সময় তাদের অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায় উশৃঙ্খল চালকরা।

তবে সিএনজি অটোরিকশার এক চালক নাম প্রকাশ না করে বলেন, পুলিশ তাদের এক সদস্যকে বেদড়ক লাঠিপেটা করলে উত্তেজিত শ্রমিকরা জড়ো হয়ে এই হামলা চালায় ।