শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

প্রধান বিচারপ এসকে সিনহার সিলেট কেন্দ্রীয় কারাগার পরিদর্শন



18.-sk-sinha

কমলকুঁড়ি ডেস্ক:

সিলেট কেন্দ্রীয় কারাগার পরিদর্শন করেছেন প্রধান বিচারপতি এসকে সিনহা। প্রধান বিচারপতির দায়িত্ব নেয়ার পর তিনি এই প্রথম সিলেটের কারাগারটি পরিদর্শন করেন।

সোমবার বিকালে তিনি কারাগার পরিদর্শনে আসলে তাকে ‘গার্ড অব অনার’ প্রদান করা হয়। পরে তিনি পরিদর্শনের জন্য কারাগারের ভেতরে প্রবেশ করেন। এ সময় তার সাথে ছিলেন, জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম।

জানা যায়, সিলেট কেন্দ্রীয় কারাগার পরিদর্শনে আসার পূর্বে প্রধান বিচারপতি এসকে সিনহা পুলিশের আইজিপির সাথে এ কারাগার সম্পর্কে কথা বলেন। প্রধান বিচারপতি কারা অভ্যন্তরে প্রবেশের পর পরই তিনি মহিলা ওয়ার্ড, রান্নাঘর ও একটি হাজতি ওয়ার্ড পরিদর্শন করেন। এছাড়া তিনি কারাগারের ভিতরে একটি কমলা গাছের চারা রোপন করেন।

সিলেট জেলার সিনিয়র জেলা সুপার মো. কামাল হোসেন বলেন, ‘প্রধান বিচারপতি কারাগার পরিদর্শনের সময় বন্দিদের সাথে নানা বিষয় নিয়ে কথা বলেন। কারাবন্দিরা প্রধান বিচারপতির কাছে কারাগারে সমস্যা নিয়ে খোলামেলা কথা বলেন। এ সময় প্রধান বিচারপতি ধৈর্য্য সহকারে তাদের কথা শুনেন এবং সিলেট কেন্দ্রীয় কারাগারে যেসব সমস্যা রয়েছে তা নিয়ে তিনি স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও পুলিশের আইজিপির সাথে কথা বলবেন বলে জানিয়েছেন।’

তিনি আরো বলেন, পরিদর্শন শেষে প্রধান বিচারপতি সিলেট কেন্দ্রীয় কারাগারের ব্যবস্থাপনা নিয়ে সন্তোষ প্রকাশ করেন। তিনি খাবারের গুণগত মান ও পরিষ্কার পরিছন্নতার প্রশংসা করেন।