সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

শ্রীমঙ্গলের নৈসর্গিক সৌন্দর্যের ভরপুর লালটিলা পাহাড়




কমলকুঁড়ি রিপোর্ট

চা বাগান মানেই অপার্থিব মুগ্ধতা ছড়ানো এক অস্তিত্ব, সবুজের অবারিত সৌন্দর্য। দেখা মাত্র চোখ জুড়িয়ে যায়। শিল্পী যেন তার মনের মাধুরী মিশিয়ে সবুজ-শ্যামল মাঠ তৈরী করে রেখেছে। এসব চা বাগানের সবুজ বুক চিড়ে আঁকা-বাঁকা পথ ধরে ভ্রমণ করলে মনটা আনন্দে ভরে উঠবেই।

নয়নাভিরাম প্রাকৃতিক দৃশ্য আর নৈসর্গিক সৌন্দর্যের লীলাভূমি শ্রীমঙ্গল উপজেলা। এই উপজেলায় একাধিক দর্শনীয় স্থান রয়েছে। প্রতিবছরই দৃষ্টি নন্দন স্থানে দেশি বিদেশি পর্যটকরা ঘুরতে আসেন। বিশেষ করে ছুটির দিনে পর্যটকদের ভীড়ে মুখরিত থাকে। একাধিক দর্শনীয় স্থানের মধ্যে কালীঘাট ইউনিয়নের ফুলছড়া চা বাগানের লালটিলা একটি দর্শনীয় স্থান।

স্থানীয়রাদের কাছে কালী টিলা নামে বেশ পরিচিত।এখানে একটি কালী মন্দির রয়েছে। পাশাপাশি রয়েছে পরমেশ্বর শিব মন্দিরও। প্রতিদিন দর্শনার্থীদের পাশাপাশি সনাতন ধর্মাবলম্বীরা পূজা অর্চনা করতে আসেন এই মন্দিরে।

শ্রীমঙ্গল শহর থেকে প্রায় চার কিলোমিটার দূরে ফুলছড়া চা বাগানের পাঁচ নম্বর সেকশনে সমতল থেকে প্রায় শত মিটার উচুতে এই টিলার অবস্থান।

মাটির রং লাল হওয়ায় টিলার নাম লালটিলা হলেও কালী মন্দিরের কারণে এটি কালীটিলা নামেও পরিচিত। চা বাগানের প্রবেশ পথের প্রথম নিরাপত্তা গেট থেকে বাম পাশের রাস্তা দিয়ে ১ কিলোমিটার এগুলোতেই চোখে পড়বে টিলার অপরুপ সৌন্দর্য। টিলায় উঠার জন্য পাহাড় কেটে বানানো হয়েছে আঁকাবাঁকা রাস্তা। দুপাশে সারি সারি চা বাগান পাড়ি দিলেই দেখা মিলবে দুর্গম পাহাড়েরও। পাহাড়ের ভিতর দিয়ে হাঁটতে হাঁটতে লালটিলার একেবারে চূড়ায় পৌঁছাতে হয়। আর এই চূড়াতেই রয়েছে মন্দির।

টিলা থেকে দূরের আকাশকে মনে হয় মাটিতে মিশে আছে। আর শ্রীমঙ্গল শহরটাও দেখা যায় টিলার চূড়া থেকে। যতোদূর চোখ যায় শুধু সবুজ আর সবুজ। লাল টিলা আর সবুজের সমারোহে সমৃদ্ধ করেছে এই স্থানটি।

আগত পর্যটকদের সার্বক্ষণিক নিরাপত্তা ও পর্যটনসেবা দিতে এখানে রয়েছে পর্যটন পুলিশ।

পরিবার পরিজন নিয়ে যেকোন সময় আসতে পারেন পর্যটকরা। এখানে ঘুরে বেড়ানো আর প্রকৃতির সান্নিধ্যে থাকা মানেই বাড়তি আনন্দ আর আনন্দ।