শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

অপরূপ নৈসর্গিক সৌন্দর্যে ভরপুর ভাড়াউড়া লেক



কমলকুঁড়ি রিপোর্ট
চারদিকে সবুজ চা বাগান মাঝখানে বিশাল এলাকা জুড়ে রয়েছে  লেক।  শাপলা গুলি উঁকি দিয়ে আপনার আগমনের প্রহর গুনছে। মৌলভীবাজারের শ্রীমঙ্গল শহর থেকে কলেজ রোড হয়ে সোজা চলে যান ভাড়াউড়া লেকে । এখানে যেতে সময় লাগবে রিকশায় ১০ মিনিট । দেখবেন শাপলা ফুলে পরিপূর্ণ লেকটিতে হরেক রকম পাখির সমাহার । লেকের শাপলা ফুলগুলোর দিকে তাকালে মনে হবে সবুজের মধ্যে লালের ছোঁয়া। তবে এ লেকে যেতে হলে পাহাড়ের গা বেয়ে একটু হেঁটে যেতে হবে । হেঁটে চলার পথটি এতোই সুন্দর যে , হাঁটার ক্লান্তি আপনিই ভুলে যাবেন ।
উঁচু-নিচু পাহাড় ঘেরা বন-বনানী আর নীল আকাশের সাথে যেন সবুজ পাহাড়ের গভীর এক মিতালি। নিজ চোখে না দেখলে শুধু শব্দের গাঁথুনি দিয়ে অনুভূতি ভাষায় প্রকাশ করা মুশকিল! এই বিচিত্র রূপ আর সৌন্দর্য এক নজর দেখার জন্য প্রতিদিন দেশ-বিদেশের প্রকৃতিপ্রেমী মানুষ ছুটে আসেন- প্রকৃতির রানী শ্রীমঙ্গলে।
ভাড়াউড়া লেকে স্থানীয় লোকজনসহ অনেক পর্যটক  বেড়াতে আসেন প্রতিনিয়ত। লেকের দক্ষিণ-পূর্বে পাঁচ তারকা মানের হোটেল গ্র্যান্ড সুলতানের সীমানা, পশ্চিমে মূল ভাড়াউড়া চা-বাগান, উত্তরে রেললাইন ও পূর্বে কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান। চার দিকে সবুজের সমারোহ সৌন্দর্য বাড়িয়ে দিয়েছে দ্বিগুণ। অপরূপ সৌন্দর্যের ভাণ্ডার নিয়ে যেন দাঁড়িয়ে আছে এই লেকটি। লেকের মনোরম পরিবেশ ও নয়নাভিরাম সৌন্দর্য প্রকৃতিপ্রেমীদের মাঝে নতুন মাত্রা যোগ করেছে।
চা-বাগান বেষ্টিত লেকের অপরূপ সৌন্দর্য দেখে বিমুগ্ধ হয়ে যান পর্যটকরা।
কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের  কবিতাটি- ‘দেখা হয় নাই চক্ষু মেলিয়া, ঘর হতে দুই পা ফেলিয়া একটি ধানের শীষের ওপরে একটি শিশিরবিন্দু’।
তাই আপনিও চলে আসতে পারেন সবুজ চা বাগানে মধ্যে একটু প্রশান্তির ছোঁয়া পেতে ভাড়াউড়া লেকে।