সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে গুড নেইবারস বাংলাদেশ এর বিজ্ঞান মেলা অনুষ্ঠিত



কমলকুঁড়ি রিপোর্ট

আন্তর্জাতিক বেসরকারি সেচ্ছাসেবী সংস্থা গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপির উদ্যোগে একে বাংলা স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিজ্ঞান মেলা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের নয়াপত্তনস্থ গুড নেইবারস বাংলাদেশ এর কার্যালয়ে সম্মুখের মাঠে বিজ্ঞান মেলা শেষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপির ব্যবস্থাপক রোমিও রতন গোমেজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সামসুন নাহার পারভীন। বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি পিন্টু দেবনাথ।
একে বাংলা স্কুলের শিক্ষক মাহিমা আক্তার মুক্তার সঞ্চালনায় আলোচনায় অংশ নেন মেডিকেল অফিসার ডা. শ্রীনিবাস দেবনাথ, একে বাংলা স্কুলের প্রধান শিক্ষক সৈয়দ আনিসুজ্জামান মিজান, প্রোগ্রাম অফিসার সমীরন বিশ্বাস, সিডিপি সদস্য শাপলা বেগম, দি এশিয়ান এইজ প্রতিনিধি মো. মোনায়েম খানসহ আরো অনেকে।

বিজ্ঞান মেলায় গুড নেইবারস বাংলাদেশ এর একে বাংলা স্কুলের ৬ষ্ট, ৭ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে বিভিন্ন উদ্ভাবন, অগ্নিনির্বাক যন্ত্র, রাস্তার কাজে ব্যবহৃত মেশিন, ধান মাড়াই, স্পিট বোর্ড, এসি, ফ্রিজ, আদর্শ বিদ্যালয়, আদর্শ গ্রামসহ নানা ধরনের প্রযুক্তি ডিসপ্লে ও চমৎকারভাবে উপস্থাপন করা হয়।

বিজ্ঞান মেলায় মোট ৮টি ষ্টল বসে। উপস্থিত অতিথিরা বিচার করে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের পুরষ্কার এবং সকল ষ্টলকে শান্তনা পুরষ্কার প্রদান করা হয়।