বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে মাধ্যমিক পর্যায়ে গণিত ও ইংরেজী বিষয়ে শিক্ষকদের ৫দিনব্যাপী প্রশিক্ষণ সমাপনী ও প্রধান শিক্ষকদের ২দিনব্যাপী স্পিকিং প্রশিক্ষণ উদ্বোধন



Pic---D.C Moulvibazar
কমলকুঁড়ি রিপোর্ট
মৌলভীবাজারের কমলগঞ্জে মাধ্যমিক পর্যায়ে গণিত ও ইংরেজী বিষয়ে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে উচ্চ বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষকদের ৫দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচী সমাপ্ত হয়েছে। একই সাথে প্রধান শিক্ষকদের স্পিকিং দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ২দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। গত শনিবার (২২ এপ্রিল) বিকাল ৩টায় কমলগঞ্জ উপজেলা বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ে ৫দিনব্যাপী গণিত ও ইংরেজী বিষয়ক প্রশিক্ষনেল সমাপনী ও ২দিনব্যাপী প্রধান শিক্ষকদের স্পিকিং প্রশিক্ষণ কর্মসূচীর  উদ্বোধন করা হয়।
কমলগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের উদ্যোগে ব্র্যাক শিক্ষা কার্যক্রমের সহায়তায় এ দুটি প্রশিক্ষণের আয়োজন করা হয়। কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মো: তোফায়েল  ইসলাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রফিকুল আলম, ব্র্যাক শিক্ষা কার্যক্রমের প্রধান নির্বাহী মাসুম বিল্লাহ
সমাপ্ত হওয়া গণিতও ইংরেজী বিষয়ক ৫দিনব্যাপী প্রশিক্ষণে কমলগঞ্জ উপজেলার সকল উচ্চ বিদ্যালয় ও মাদ্রাসা থেকে ৬০ জন শিক্ষা অংশ গ্রহন করেন। কমলগঞ্জ উপজেলা পরিষদ ও ব্র্যাক শিক্ষা কার্যক্রমের যৌথ অর্থায়নে এ প্রশিক্ষণ পরিচালিত হয়। ব্র্যাক শিক্ষা কার্যক্রমের প্রশিক্ষকরা শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান করেন।
আলোচনা পর্বে অংশ গ্রহনকারী শিক্ষকরা ৫দিনব্যাপী প্রশিক্ষণে তাদের শিক্ষকতা ছাড়াও বাস্তব জীবনে কাজে লাগবে বলে প্রতিক্রিয়া ব্যক্ত করে বক্তব্য প্রদান করেন। প্রধান অতিথি জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম ও বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান বলেন, এ প্রশিক্ষণ নিয়ে শিক্ষকরা শ্রেণি কক্ষে প্রয়োগ করছেন কিনা তার উপরও মনিটারিং করতে হবে। আর শিক্ষকররা সঠিকভাবে পাঠদান করলে কমলগঞ্জে শিক্ষার মাণ উন্নয়নসহ দেশের জন্য একটি শিক্ষিত সমাজ গড়ে তুলতে পারবে।
প্রশিক্ষণের মূল উদ্যোক্তা কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক বলেন, তিনি বছর খানেক আগে এ উপজেলায় যোগদান করে দেখেছিলেন শিক্ষায় জেলার সাতটি উপজেলার মধ্যে কমলগঞ্জ সপ্তম। তাই তিনি এ উপজেলায় শিক্ষার মাণ উন্নয়নে এ ধরনের কাজ হাতে নিয়েছেন। তিনি আরও বলেন শুধু তাই নয়, বিদ্যায় ও মাদ্রাসাগুলো আকস্মিক পরিদর্শণ করা হচ্ছে।