শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জ গুড নেইবারস বাংলাদেশ, মৌলভীবাজার সিডিপিতে আর্ন্তজাতিক নারী দিবস পালিত



কমলকুঁড়ি রিপোর্ট
 ‘‘টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস পালন করলো আন্তর্জাতিক বেসরকারি সেচ্ছাসেবী সংস্থা গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপি।
০৮ মার্চ মঙ্গলবার  গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপি কার্যালয়ে অনুষ্ঠিত সভায় আলোচনায় অংশগ্রহণ করেন  কমলগঞ্জ উপজেলার ০৭ নং আদমপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দাল হোসেন, ইউপি সদস্য রোশন আলী, সংরক্ষিত আসনের মহিলা সদস্যা গুলনাহার বেগম, সিডিপি ম্যানেজার রোমিও রতন গোমেজ, প্রোগ্রাম অফিসার প্রবীর নকরেক ও গুড নেইবারস এ.কে বাংলা স্কুলের শিক্ষকবৃন্দ।
এ সময় বক্তারা বলেন, বর্তমানে নারীরা অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক নানা উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করছে । সমাজ উন্নয়নে তাদের অবদান অনস্বীকার্য কিন্তু নারীরা সম-অধিকার থেকে নানা ভাবে বঞ্চিত হচ্ছে। তাই নারীর সমান অংশীদারি এবং সম-অধকিার প্রতষ্ঠিার লক্ষ্যে  সরকারী বেসরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি  নিজেদেরকেও এগিয়ে আসার আহ্বান জানানো হয়। আন্তর্জাতিক নারী দিবস ২০২২ এ গুলনাহার বেগমকে কমিউনিটি নেতৃত্বে বিশেষ অবদানের জন্য সম্মাননা, রোমেনা আক্তার সফল নারী উদ্যোক্তা হিসেবে বিশেষ সম্মাননা এবং  দ্বিপ্তী সিনহা সামাজিক উন্নয়নে বিশেষ অবদানের জন্য ”সাহসিকা ” সম্মাননা প্রদান করা হয়।
গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপি ম্যানেজার বলেন -নারীদেরকে সমাজ উন্নয়নে নেতৃত্ব, সফল নারী উদ্যোক্তা এবং সামাজিক উন্নয়নে অংশগ্রহনে উৎসাহিত করার জন্য  ”সাহসিকা ” সম্মাননা প্রদান করা হয়েছে।