শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জ ও শ্রীমঙ্গলে ইউপি নির্বাচনে প্রার্থীগণের সাথে নির্বাচনী আচরনবিধি অবহিতকরণ ও আইন শৃংখলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত



কমলকুঁড়ি রিপোর্ট

আগামী ৫ জানুয়ারি ২০২২৷ পঞ্চম ধাপে কমলগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলার ১৮ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনে প্রতিদ্বন্দিতাকারী চেয়ারম্যান, সদস্য, সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীদের সাথে নির্বাচনী আচরণবিধি অবহিতকরণ ও আইন শৃংখলা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রার্থীরা প্রশাসনের কাছে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানিয়েছেন।


বুধবার ২২ ডিসেম্বর দুপুর ১২টায় কমলগঞ্জ উপজেলা প্রশাসনের আয়েজনে জেলা পরিষদ অডিটরিয়ামে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রুমানা ইয়াসমিন।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আলমগীর হোসেন, সিনিয়র সহকারি পুলিশ সুপার (শ্রীমঙ্গল সার্কেল) শহীদুল হক মুন্সী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া আক্তার, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইয়ারদৌস হাসান, রিটানিং অফিসার সাইফুল ইসলাম তালুকদার, জনি খান। স্বাগত বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার জাহাঙ্গীর আলম তালুকদার।
মতবিনিময় সভায় প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ইফতেখার আহমেদ বদরুল, ফজলুল হক বাদশা, আব্দুল মালিক বাবুল, সাব্বির আহমদ ভূঁইয়া, খেলাফত মজলিসের মনোনীত প্রার্থী সামছুল ইসলাম লিয়াকত, স্বতন্ত্র প্রার্থী জুনেল আহমদ তরফদার, আব্দুল গফুর, শাহীন আহমদ, নিয়াজ মুর্শেদ রাজু, শফিকুল ইসলাম সুফি, সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী শারমিন বেগম চৌধুরী, সদস্য প্রার্থী আশিক মিয়া প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রুমানা ইয়াসমিন বলেন, একটি সুষ্ঠু, সুন্দর, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে এবং ভোটারদের ভোট কেন্দ্রে গিয়ে উৎসবমুখর পরিবেশে ভোট প্রদানের ক্ষেত্রে যা যা পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন তা নেয়া হয়েছে। নির্বাচনকে ঘিরে কোন অনিয়ম, স্বজনপ্রীতি ও বিশৃঙ্খলা সৃষ্টিকারীকে কোন ছাড় দেয়া হবে না।
আচরনবিধি সঠিকভাবে পালন করে প্রার্থীদের নির্বাচনী প্রচারণা কাজ চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, কেউ নির্বাচনে জোর কিংবা প্রভাব খাটানোর চেষ্টা করা মানে রাষ্ট্রের বিরুদ্ধে চ্যালেঞ্জ করা। এসব চিন্তা বাদ দিয়ে যারা (ভোটার) আপনাদের নির্বাচিত করবে তাদের কাছে যান। তিনি প্রার্থীদের নির্বাচনী আচরণ বিধিগুলো মেনে চলার নির্দেশ দেন। নয়তো লাল কিংবা হলুদ কার্ড পাবেন। এখানে কোন ধরনের ছাড় দেয়া হবে না। সুষ্ঠু নির্বাচন উপহার দিতে প্রশাসন তৎপর রয়েছে। আচরন বিধি লঙ্ঘন করলে যে দলেরই হোক না কেন তাকে আইনের আওতায় আনা হবে। এ ছাড়া নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রশাসনের সব ধরনের প্রস্ততি আছে।
উল্লেখ্য, ৫ম ধাপে আগামি ৫ জানুয়ারি কমলগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৩, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০৬ ও সাধারণ সদস্য পদে ৩২৭ জনসহ মোট ৪৬৬ জন প্রার্থী অংশ নিচ্ছেন।

এদিকে বিকাল ৩ টায় শ্রীমঙ্গলে ৯টি ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে উপজেলার প্রতিদ্বন্ধি প্রার্থীগণের সাথে নির্বাচনী আচরনবিধি অবহিতকরণ ও আইন শৃংখলা বিষয়ক মতবিনিময় সভা জেলা পরিষদ অডিটরিয়ামে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলামের সভাপতিত্বে ও নির্বাচন কর্মকর্তা তপন জ্যোতি অসীমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা এডিএম রুমানা ইয়াসমিন। বিষেশ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল সহকারী কমিশনার (ভূমি) নেছার উদ্দিন, শ্রীমঙ্গল কমলগঞ্জ সার্কেলের সহকারি পুলিশ সুপার মোঃ শহীদুল হক মুন্সী, জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ শামীম অর রসিদ তালুকদার, বড়লেখা উপজেলার নির্বাচন কর্মকর্তা এস এম সাদিকুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা মৎস্য কর্মকর্তা ফারাজুল কবীর, বিআরডিবি কর্মকর্তা সজল চন্দ্র সূত্রধর। শ্রীমঙ্গল উপজেলার ৯টি ইউনিয়নের সকল চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত আসনের মহিলা মেম্বার প্রার্থীগণ উপস্থিত ছিলেন।