সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

গুড নেইবারস বাংলাদেশ কর্ত্ক আন্তর্জাতিক যুব দিবস পালন



কমলকুঁড়ি রিপোর্ট


আন্তর্জাতিক যুব দিবস ২০২১। দিবসটির এবারের প্রতিপাদ্য হল ‘খাদ্য ব্যবস্থার রূপান্তর: মানুষের জন্য যুব উদ্ভাবন’। প্রতি বছরের ১২ আগস্ট আন্তর্জাতিক যুব দিবস পালিত হয়ে থাকে। ১৯৯৯ সালের ১৭ ডিসেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদে আন্তর্জাতিক যুব দিবস পালনের প্রস্তাবটি অনুমোদিত হয়েছিল। দিনটি প্রথম পালিত হয় ২০০০ সালে।
বিশ্বের সব দেশের সরকারের মধ্যে তাদের দেশের যুবকদের প্রতি মনোযোগ দেওয়া এবং তাদের প্রয়োজনীয়তা পূরণের জন্য সচেতনতা তৈরি করা এই দিবসের লক্ষ্য। বিশ্বের সব দেশকে সচেতন করা যে, যুবকদের প্রতি মনোযোগ দেয়ার প্রয়োজন আছে। তাদের শিক্ষা থেকে স্বনির্ভর হওয়ার পথে তাদের সাহায্য করা সরকারের কর্তব্য। এই উপলব্দি করতে প্রতিবছর যুব দিবস পালিত হয়। এর ধারাবাহিকতায়
গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপির আয়োজনে আন্তর্জাতিক যুব দিবস পালন করে।
বৃহস্পতিবার ১২ আগষ্ট কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের নয়াপত্তনস্থ গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপির কার্যালয়ের সম্মুখে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
খাদ্য ব্যবস্থার রূপান্তর, মানুষের জন্য যুব উদ্ভাবন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রজেক্ট ও প্রকল্প ম্যানেজার রোমিও রতন গমেজ। আল মবিন জাকির এর সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রোগ্রাম অফিসার প্রবীর নকরেক, একে বাংলা স্কুলের প্রধান শিক্ষক সুরচন্দ্র সিংহ প্রমুখ।


বক্তরা বলেন, বর্তমানে মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় যুবরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে৷ সমাজের উপকারে যুবকদের এগিয়ে আসতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় এই মহামারী মোকাবেলা করা সম্ভব।
পরে যুবদের মধ্যে বিভিন্ন সাংস্কৃতিক ইভেন্টের মাধ্যমে আয়োজন সমাপ্তি হয়।