মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

শ্রীমঙ্গলে জব্দকৃত বালু নিলামে বিক্রি : এক জনপ্রতিনিধি আটক



মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক ইউপি সদস্যকে এক মাসের কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। এসময় ২ লাখ ১ হাজার ১২৭ ঘনফুট বালু জব্দ করা হয়। পরে জব্দকৃত বালু ১০ লাখ ৬ হাজার ১২২ টাকায় নিলামে বিক্রি করা হয়েছে।

শ্রীমঙ্গল উপজেলার ভুনবীর ইউনিয়নের বিভিন্ন স্থান থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে। এই খবর পেয়ে সোমবার উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানকালে অবৈধভাবে বালু উত্তোলন করা ২ লাখ ১ হাজার ১২৭ ঘনফুট বালু জব্দ করা হয়। এ ছাড়া ভুনবীর গ্রামের হাওর এলাকায় মেশিন দিয়ে কৃষিজমি থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে স্থানীয় ইউপি সদস্য মো. আব্দুল ওয়াহিদকে বালু ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০-এর ৫(১) ধারা লঙ্ঘনের অভিযোগে ১৫(১) অনুযায়ী এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয় এবং ঘটনাস্থলে উদ্ধার করা ২টি শ্যালো মেশিন ধ্বংস করা হয়।


শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নজরুল ইসলাম এবং সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. নেছার উদ্দিন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
মঙ্গলবার ১০ আগষ্ট উপজেলা প্রশাসনের হলরুমে অনুষ্ঠিত নিলামে ৫ জন ক্রেতা অংশগ্রহণে ৫টি লটে বিভক্ত জব্দকৃত প্রায় ২ লাখ ঘনফুট বালু ১০ লাখ ৬ হাজার ১২২ টাকায় বদরুল আলম শিপলু ও মসুদুর রহমান মসুদ পৃথকভাবে সর্বোচ্চ দরে নিলামে ক্রয় করেন।