সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জের রুপষপুর রাস্তা দ্রুত পাকাকরণের দাবী এলাকাবাসীর : একাধিকবার স্বেচ্ছাশ্রমে রাস্তা মেরামত



নিজস্ব প্রতিবেদক

বর্ষা মৌসুমে রাস্তার বেহাল দশা, আর কাদায় পরিনত হওয়ায় মানুষ চলাচলে অনুপযোগী হয়ে পড়ে। তাই একটি ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করে গ্রামীণ অবকাঠামো এক কিলোমিটার সড়ক স্বেচ্ছাশ্রমে নির্মাণ করেছে মধ্যরুপষপুর খেদমতে কোরআন ইসলামী যুব সংঘ ও এলাকাবাসী।
মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার ৩নং মুন্সীবাজার ইউনিয়নের বৃহত্তর রুপষপুর একটি ঐতিহ্যবাহী গ্রাম। গ্রামটির পাশে আবহমান ইতিহাস ও ঐতিহ্য বিজড়িত কেওলার হাওর রয়েছে। গ্রামটি নিম্নাঞ্চল থাকায় অল্প বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়। তখনই রুপষপুরের রাস্তা দিয়ে মানুষ যাতায়াত করতে চরম দূর্ভোগ পোহাতে হয়। এই গ্রামে রয়েছে রুপষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, লুৎফিয়া ইসলামিয়া টাইটেল মাদ্রাসা ও জামে মসজিদ । এই অঞ্চল রয়েছেন অনেক প্রবাসী। তাদের উপার্জিত অর্থের একাংশ দেশ পরিচালনা ক্ষেত্রে ভূমিকা রাখেন।


রুপষপুর গ্রামের বাসিন্দা মো. দুরুদ মিয়া মাষ্টার, মাসুক মাষ্টার, শেখ আব্দুল্লাহ, নুরুল ইসলাম সুমন, শেখ কামরুল ইসলাম, শেখ ঝরনা, জুনাব আলী, মাওঃ আব্দুল হাকিম, সাইফুল ইসলাম, বাবু মিয়া, কাছিম আলীসহ আরও অনেকে জানান, রুপষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে বন্দরবাজার রাস্তাটি অতি গুরুত্বপূর্ণ। এই রাস্তা দিয়ে শিক্ষার্থীসহ শতশত মানুষ চলাচল করে থাকেন। বর্ষার সময়ে অল্প বৃষ্টিতেই হাটু পর্যন্ত কাঁদা জমে থাকে। যার কারণে গর্ভবতী, রোগীসহ অন্যান্য মানুষ এই রাস্তা দিয়ে যেতে চরম দূর্ভোগ পোহাতে হয়। তারা আরো জানান, বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ ও অনুমিত হিসাব সম্পর্কীত কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি মাধ্যমে এই রাস্তাটি পাকা করণ কার্যক্রম নেয়া হয়েছে। মাপ যোগ হয়ে গেছে। এটি দ্রুত বাস্তবায়নের জন্য এমপি মহোদয়ের কাছে এলাকাবাসী আবেদন জানিয়েছেন।
উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপির উন্নয়ন সমন্বয়ক বিশিষ্ট সমাজসেবক কমলগঞ্জ উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল এ কমলকুঁড়িকে জানান, এই রাস্তাটি ইষ্টিমিট হয়ে গেছে। কোভিড ১৯ এর কারনে একটু পিছিয়েছে। রাস্তাটির কাজ শীঘ্রই শুরু হবে।
মধ্যরুপষপুর খেদমতে কোরআন ইসলামী যুব সংঘ এর সভাপতি নুরুল ইসলাম সুমনের নেতৃত্বে ও এলাকাবাসীকে নিয়ে স্বেচ্ছাশ্রমে বর্ষা মৌসুমে রাস্তার একাধিকবার কাজ করছেন। যাতে মানুষজন চলাচল করতে পারেন।