বুধবার, ১ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জের ১ জন কোয়ারেন্টাইনে, আরেকজনকে সতর্ক



কমলকুঁড়ি রিপোর্ট
করোনাভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে সোমবার (১৬ মার্চ) বেলা ২টায় মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগরে বাহরাইনফেরত এক প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখার নির্দেশনা দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। অপরদিকে কেছুলুটি গ্রামের দক্ষিণ কোরিয়া ফেরত এক প্রবাসীর তথ্য সংগ্রহ করে তাকে সতর্কতার সাথে চলাচলের নির্দেশনা দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

লোকমুখে খবর শুনে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সৌমিত্র সিনহা ও স্বাস্থ্যকর্মী রাধাগোবিন্দ পালের নেতৃত্বে শমশেরনগর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক অরূপ কুমার চৌধুরীর নেতৃত্বে পুলিশ সদস্যদের সহায়তা নিয়ে একটি দল স্থানীয় সবুজবাগ এলাকার বাহরাইনফেরত প্রবাসী সজল দেবের বাড়িতে যান। সজল দেব ৩ দিন আগে বাহরাইন থেকে দেশে ফিরেছেন। মাত্র ৩ দিন আগে বাহরাইন থেকে দেশে ফেরায় সন্দেহজনকভাবে তাকে নিজ বাসায় হোম কোয়ারেন্টাইনে আলাদা কক্ষে বিশেষ ব্যবস্থায় থাকার নির্দেশনা দেওয়া হয়।

অন্যদিকে ১৫ দিন আগে দক্ষিণ কোরিয়াফেরত প্রবাসী কেছুলুটি গ্রামের সুমন মিয়ার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে তাকে সতর্কতার সাথে চলাচলের নির্দেশনা দেওয়া হয়েছে। বাড়ি গিয়ে তাদের সাথে কথা বলে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে সন্দেজনক বিধায় নিজ বাসায় হোম কেয়ারেন্টাইনে আলাদা কক্ষে থাকতে তাদের নির্দেশনা দেওয়া হয়।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সৌমিত্র সিনহা বলেন, শমশেরনগর বাজারের সবুজভাগ আবাসিক এলাকার বাহরাইনফেরত সজল দেব মাত্র ৩ দিন আগে দেশে ফিরেছেন। তাকে সন্দেজনক মনে হওয়ায় নিজ বাসায় আলাদা কক্ষে বিশেষ ব্যবস্থায় থাকতে বলা হয়েছে। পরিবারের অন্যান্য সদস্যদের এ প্রবাসীর সাথে মেলামেশায় সতর্ক থাকতে বলা হয়েছে। আর কেছুলুটি গ্রামে দক্ষিণ কোরিয়াফেরত সুমন মিয়ার তথ্যসমূহ সংগ্রহ করে তাকে সতর্কতার সাথে চলাচলের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। স্থানীয় স্বাস্থ্যকর্মীরা এসব বিষয়ে নজর রাখবেন।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম মাহবুবুল আলম ভূঁইয়া বলেন, একটি মেডিকেল টিম এ বিষয়ে সতর্কতার সাথে কাজ করছে।