বৃহস্পতিবার, ২ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে সরকারি রাস্তা দখলের অভিযোগ



কমলকুঁড়ি রিপোর্ট

মৌলভীবাজারের কমলগঞ্জে সরকারি রাস্তা দখলের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে স্থানীয় এলাকাবাসীর পক্ষ থেকে কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ করা হয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায়, কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের শ্রীপুর কোনাগাঁও গ্রাম থেকে ধলাই নদীর ব্রীজ হয়ে পাত্রখোলা চা বাগানের ডাকঘর পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তা রয়েছে। স্থানীয় বাসিন্দা মো: সফির মিয়া, মো: সাজ্জাদ হোসেন সঞ্জু, মো: সোবহান মিয়া, দিলাল মিয়া ও ছামিদ মিয়া গং দীর্ঘদিন ধরে এই রাস্তার দুপাশে বসত ঘর, বেড়া ও চায়ের দোকান দিয়ে দখল করে রেখেছেন। এর ফলে প্রতিদিন বিদ্যালয়ের শিক্ষার্থী ও জনসাধারণ এই রাস্তা দিয়ে যাতায়াত এবং সিএনজি অটোরিক্সা চলাচলে ভোগান্তি পোহাতে হচ্ছে। সরেজমিন গিয়ে দেখা যায়, রাস্তার মুখ শ্রীপুর নামক স্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় জনসাধারণের নানা দূর্ভোগ পোহাতে হচ্ছে।
এ ব্যাপারে স্থানীয় এলাকাবাসীর পক্ষে মো: লিপন আহমেদ, মিজানুর রহমান, আহমদ আলী, আল আমীন, হেলাল উদ্দিনসহ প্রায় ৫০ জন স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ কমলগঞ্জ উপজেলা নির্বাহী বরাবরে প্রেরণ করেন। ইসলামপুর ইউপি সদস্য মো: আমীর আলী জানান, এই রাস্তাটি সরকারি। রাস্তা দখল করে যদি বেড়া, বাড়ি ঘর তৈরি করা হয়, সরকারি সার্ভেয়ার এনে মাফ দিয়ে দখল মুক্ত করা অবশ্যই প্রয়োজন।
বিষয়টি সম্পর্কে অভিযুক্ত মো: সফির মিয়া এ প্রতিনিধিকে জানান, যদি সরকারি রাস্তা দখল করে থাকি, মাফ দিয়ে যদি রাস্তা পাওয়া যায়, তাহলে অবশ্যই ছাড়তে বাধ্য থাকবো। অন্যান্য অভিযুক্তরা একই কথা বলেন। ইসলামপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান এর সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।
এ ব্যাপারে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরী বলেন, অভিযোগ হয়তো এসেছে। ইউএনও মহোদয় দেশের বাহিরে আছেন। তিনি এলে সরেজমিন তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা নিবেন।