শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

লাউয়াছড়ায় স্বেচ্ছাশ্রমে তরুণদের রাস্তা সংস্কার



কমলকুঁড়ি রিপোর্ট

মৌলভীবাজারের লাউয়াছড়ায় প্রায় ত্রিশটি পরিবারের চলাচলের অনুপোযোগী দুই কিলোমিটার রাস্তা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে মেরামত করে দিয়েছে তরুণরা। শনিবার (২২ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কাজ করে রাস্তাটি সংস্কার করা হয়।

লাউয়াছড়া পুঞ্জির বাসিন্দা সাজু মারছিয়াং বলেন, পুঞ্জির ভিতরের এই রাস্তাটি খারাপ থাকার কারণে অনেক সমস্যায় পড়তে হয়েছে আমাদের। বিশেষ করে পুঞ্জির পান শহরে নিয়ে যেতে ও জরুরী রুগীকে ডাক্তারের কাছে নিয়ে যেতে খুবই সমস্যায় পড়তে হতো। তরুণরা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে এই কাজটা করায় আগামী দিনগুলো আমরা ভালোভাবে চলাচল করতে পারবো। তিনি আরও জানান, তরুণরা যে কাজ করেছে সেটা তো বেশী দিন টিকার জন্য নয়। সাময়িক সময়ের জন্য। এখন যদি এই রাস্তাটি সরকারিভাবে এই রাস্তাটি ঠিক করা হয় তাহলে সবারই উপকার হয়।

লাউয়াছড়া পুঞ্জির গ্রাম প্রধান ফিলা পতমি বলেন, আমার কাছে মনে হলো সরকারিভাবে কাজ হবে এই আশায় বসে না থেকে নিজেরাই রাস্তাটি মেরামত করে দেই। পুঞ্জির তরুণদের সাথে এই বিষয়ে কথা বলতেই সবাই রাজি হয় স্বেচ্ছা শ্রমের মাধ্যমে কাজটি করার। আমরা প্রায় ৬ ঘন্টা একসাথে কাজ করে লাউয়াছড়া পুঞ্জির প্রবেশ মুখ থেকে শুরু করে পুঞ্জির ভিতর পর্যন্ত রাস্তাটি সংস্কার করেছি।