শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

ঘন কুয়াশায় দীর্ঘ আবরণ



কমলকুঁড়ি রিপোর্ট

11 - Copy

 সকালের দিকে হিম অনুভূতিতে আচ্ছন্ন হয়ে পড়েছে প্রকৃতি। দূরের দিকে তাকালে ঘন কুয়াশায় দীর্ঘ আবরণ। দৃষ্টিরেখার সীমাবদ্ধতা এ আবরণকে ভেদ করতে পারে না। চা গাছের সবুজ পাতাজুড়ে হিমের পরশ। গালিচা বিছানো সবুজ সমারোহ ঘন কুয়াশার আবরণে গোলাটে হয়ে শুভ্রতার রঙ ধারণ করছে। কুয়াশার ঘন আবরণ ভেদ করে দেরি হয়ে যায় সূর্যের জ্যোতি ছড়াতে। আর অল্প কিছুদিনের মধ্যে কনকনে ঠাণ্ডা গ্রাস করে ফেলবে চায়ের রাজধানী শ্রীমঙ্গলকে। হিমাঙ্কের পারদ নিম্নমুখী হওয়া কেবল শুরু করেছে।

 প্রতিদিনের মতো চা শ্রমিকদের সকাল ৮টা-৯টার মধ্যে বেড়িয়ে পড়ার তাগাদা নেই একদমই। চা বাগানের পথগুলো জনশূন্য চারদিক।পাহাড়ি টিলা থেকে নেমে আসা এক চা শ্রমিক জানালেন, আজই নাকি ঠাণ্ডাটা পড়েছে বেশি। কার্তিক মাসের প্রথম দিকে চা বাগানে চা বাগানে শীত পড়তে শুরু করে। তারপর তাদের তীব্র ঠাণ্ডা তাড়াতে আগুন জ্বালাতে হয়।

হঠাৎ নজরে পড়লো, ভেঙে গেছে মাকড়শার বাড়ি! চায়ের এক ডাল থেকে চা গাছের আরেক ডালে তৈরি করে জাল। এই আঠালো জালে ছোট্ট শিকার এসে ধরা পড়লেই আর মুক্তি মেলে না। কিছুক্ষণের মধ্যেই সে মাকড়শার খাবারে পরিণত হয়। সারারাতের হিম কুয়াশার আবরণে মাকড়শার সেই স্বপ্নের শিকারফাঁদটুকুও ভেঙে গেছে। ছিঁড়েছুড়ে গেছে জালের ভেতরবাহির।