সোমবার, ৬ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

1111111111



গতকাল শমশের নগর ডিভিশন কানিহাটি চা বাগানে রৌপ্যকাপ মিনিবার ফুটবল টুর্নামেন্টের সমাপনি খেলা অনুষ্টিত হয়। প্রত্যাশা স্পোটিং ক্লাব তিলক পুর চা বাগানকে ১-০ গোলে হারিয়ে সীমান্ত স্পোটিং ক্লাব কানিহাটি চা বাগান জয় লাভ করে। এস,কে স্পোটিং ক্লাবের আয়োজনে ৩২ টি টিম অংশ গ্রহন করে। গৌরীশংকর মৃধার সভাপতিত্বে এবং বাবুল মাদ্রাজীর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন ৪ নং শমশের নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব জুয়েল আহমেদ। বিশেষ অতিথি হিসেব আমিসহ উপস্হিত ছিলেন ৭ নং ওয়ার্ডের ইউ,পি সদস্য জনাব ইয়াকুব মিয়া। দেওছড়া চা বাগানের বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি সম্পাদক, অর্থ সম্পাদক, কানিহাটি চা বাগানের পঞ্চায়েত সদস্য বৃন্দ,এস,কে স্পোটিং ক্লাবের সদস্যবৃন্দ,ও চা শ্রমিক বৃন্দ। গতকাল শমশের নগর ডিভিশন কানিহাটি চা বাগানে রৌপ্যকাপ মিনিবার ফুটবল টুর্নামেন্টের সমাপনি খেলা অনুষ্টিত হয়। প্রত্যাশা স্পোটিং ক্লাব তিলক পুর চা বাগানকে ১-০ গোলে হারিয়ে সীমান্ত স্পোটিং ক্লাব কানিহাটি চা বাগান জয় লাভ করে। এস,কে স্পোটিং ক্লাবের আয়োজনে ৩২ টি টিম অংশ গ্রহন করে। গৌরীশংকর মৃধার সভাপতিত্বে এবং বাবুল মাদ্রাজীর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন ৪ নং শমশের নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব জুয়েল আহমেদ। বিশেষ অতিথি হিসেব আমিসহ উপস্হিত ছিলেন ৭ নং ওয়ার্ডের ইউ,পি সদস্য জনাব ইয়াকুব মিয়া। দেওছড়া চা বাগানের বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি, সম্পাদক, অর্থ সম্পাদক, কানিহাটি চা বাগানের পঞ্চায়েত সদস্য বৃন্দ,এস,কে স্পোটিং ক্লাবের সদস্যবৃন্দ,ও চা শ্রমিক বৃন্দ।

 

 

শ্রীমঙ্গলে চা বাগানে কর্মবিরতি

র শ্রীমঙ্গলে মজুরি কম দেওয়ার কারণে চা বাগানগুলোতে কর্মবিরতি পালন করেছে অস্থায়ী শ্রমিকরা। আজ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত উপজেলার ১৫টি চা বাগানে তারা এই কর্মবিরতি পালন করে। এ সময় শ্রমিকরা চা কারখানাগুলোর সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে।

জানা যায়, চা বাগানের শ্রমিকদের মজুরি ৮৫ টাকা থেকে বেড়ে ১০২ টাকা করা হয়েছে। কিন্তু গত বুধবার (০৫-০৯-২০১৮) যখন শ্রমিকরা মজুরি আনতে যায় তখন অস্থায়ী শ্রমিকদের ৮৫ টাকা করে দেওয়া হলে কেউ এই টাকা নেয়নি।

সোনাছড়া চা বাগান পঞ্চায়েত সভাপতি কার্তিক নায়েক জানান, চা বাগানে যারা অস্থায়ী শ্রমিক রয়েছেন তারা স্থায়ী শ্রমিকের ন্যায় সকল কাজ সমানভাবে করে থাকেন। কিন্তু অস্থায়ী শ্রমিকরা বিভিন্ন সুবিধা পান না। এই অবস্থায় তাদের মজুরিও যদি কম দেওয়া হয় তাহলে তারা কীভাবে কাজ করবে?

চা শ্রমিক সংগঠন বালিশিরা ভ্যালীর সভাপতি বিজয় হাজরা বলেন, শ্রমিকদের মজুরি কম দেওয়ার কারণে শ্রমিকরা কর্মবিরতি ডেকে অবস্থান নিয়েছে। চা বাগানের স্থায়ী শ্রমিক ও অস্থায়ী শ্রমিকরা সকাল থেকে বিভিন্ন চা বাগানের কারখানার সামনে দাঁড়িয়ে তাদের দাবি জানাতে থাকে।

তবে পরে মালিক পক্ষের আশ্বাস পেয়ে সবাই নিজেদের কাজে ফিরে যায় বলে জানান চা শ্রমিক সংগঠনের ওই সভাপতি।