মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে বিএমইটি’র মেধাবৃত্তি পরীক্ষা শুরু



 

রাজকুমার সোমেন্দ্র সিংহ

কমলগঞ্জে মণিপুরী মুসলিম, মীতৈ মণিপুরী ও বিঞ্চুপ্রিয়া শিক্ষার্থীদের অংশগ্রহণে দুই দিনব্যাপী বিএমইটি মেধা পরীক্ষা শুরু হয়েছে।

বাংলাদেশ মণিপুরী মুসলিম এডুকেশন ট্রাস্ট (বিএমইটি) এর ব্যবস্থাপনায় আজ রোববার (২১ অক্টোবর) সকাল সারে ৯টায় উপজেলার আদমপুর ইউনিয়নের তেতইগাঁও রসিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে শুুরু হওয়া এ পরীক্ষায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পঞ্চম শ্রেণির ৭৮ জন, অষ্টম শ্রেণির ৫৮ জন ও দশম শ্রেণির ৫৫ জনসহ মোট ১৯১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করছে।

অনুষ্ঠিত এ বৃত্তি পরীক্ষায় কেন্দ্র সচিব এর দায়িত্বে রয়েছেন বাংলাদেশ মণিপুরী মুসলিম এডুকেশন ট্রাস্ট এর সভাপতি ও তেতইগাঁও রশিদ উদ্দিন উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক মো: আব্দুল মতিন এবং হল সুপারের দায়িত্বে রয়েছেন বাংলাদেশ মণিপুরী মুসলিম টিচার্স ফোরামের সা: সম্পাদক ও আলী আমজদ সরকারি উচ্চ বিদ্যালয়, সহঃ শিক্ষক মো: শাহাব উদ্দিন।

প্রথম দিনে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুল হামিদ, বামডো ভারপ্রাপ্ত সভাপতি হাজী মো: খাইরুজ্জামান, সাধারণ সম্পাদক সাজ্জাদুল হক স্বপন, বামডো সম্মানিত উপদেষ্টা, লেখক ও গবেষক হাজী মো: আব্দুস সামাদ, বিএমইটি এর সাবেক সভাপতি আমজদ আলী, বামডোর উপদেষ্টা ও মণিপুরী মুসলিম টিচার্স ফোরামের সভাপতি মো: খুরশেদ আলম, বিএমইটি এর সাবেক সা: সম্পাদক আব্দুল খালেক,

বাংলাদেশ মণিপুরী মুসলিম ছাত্র কল্যাণ পরিষদের সাবেক সা: সম্পাদক সোহেল আহমেদ, বাংলাদেশ মণিপুরী মুসলিম ছাত্র কল্যাণ পরিষদের সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ফরিদ আহমেদ, বিএমইটি এর সদস্য, বাংলাদেশ মণিপুরী মুসলমি ছাত্র কল্যাণ পরিষদের সভাপতি, আদমপুর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী মো: কামরুজ্জামান’সহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

বাংলাদেশ মণিপুরী মুসলিম এডুকেশন ট্রাস্ট এর সভাপতি মো : আব্দুল মতিন ও সাধারণ সম্পাদক মো. শাহাজ উদ্দিন জানান, প্রতি বছরের ন্যায় এবারও দু’দিনব্যাপী বি.এম.ই.টি বৃত্তি পরীক্ষা আজ রবিবার সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শুরু হয়েছে। পরীক্ষার বিষয়গুলো হচ্ছে-বাংলা, ইংরেজি, গণিত ও প্রাথমিক বিজ্ঞান।

দুই দিনব্যাপী এ পরীক্ষা শেষ হবে আগামী ২৩ অক্টোবর মঙ্গলবার।

উল্লেখ্য, বিগত বছর থেকে দশম শ্রেণিতে পাঙাল শিক্ষার্থীর পাশাপাশি মীতৈ ও বিষ্ণুপ্রিয়া শিক্ষার্থীরা অংশগ্রহণ করছে। এছাড়া ২০০১ সন হতে বিএমইটি বৃত্তি পরীক্ষার কার্যক্রম শুরু হয়।