শুক্রবার, ৩ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

সমকাল সম্পাদক গোলাম সারওয়ার এর মৃত্যুতে কমলগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে শোকসভা ও দোয়া মাহফিল



কমলকুঁড়ি রিপোর্ট

received_1060076564161108
বরেণ্য সাংবাদিক, দৈনিক সমকাল সম্পাদক ও পিআইবি’র চেয়ারম্যান গোলাম সারওয়ার এর মৃত্যুতে মৌলভীবাজারের কমলগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে রোববার বিকাল ৫টায় প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। কমলগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিৎ রায়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় শোক সভায় প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ পৌরসভার মেয়র ও সাপ্তাহিক কমলগঞ্জের কাগজের সম্পাদক ও প্রকাশক মো: জুয়েল আহমেদ। আলোচনায় অংশ নেন সমকাল কমলগঞ্জ প্রতিনিধি প্রনীত রঞ্জন দেবনাথ। প্রেসক্লাবের সাবেক সভাপতি এম, এ, ওয়াহিদ রুলু, সাবেক সাধারণ সম্পাদক শাহীন আহমেদ, কমলগঞ্জ সুহৃদ সমাবেশের সাধারণ সম্পাদক পিন্টু দেবনাথ, কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আসহাবুর ইসলাম শাওন, সাংবাদিক অলক দেব, আর, কে, সৌমেন, এস, এম এবাদুল হক, শামছুর রাজা চৌধুরী সুজন, অঞ্জন প্রসাদ রায় চৌধুরী, মো: মোনায়েম খান প্রমুখ।
সভায় বক্তারা বলেন, সাংবাদিকতার বাতিঘর খ্যাত একুশে পদকপ্রাপ্ত প্রথিতযশা সাংবাদিক দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারের মৃত্যুতে এদেশের সংবাদপত্র জগতের অপূরণীয় তি হয়েছে। সাংবাদিকদের অধিকার আদায়ে তিনি নিরলসভাবে কাজ করে গেছেন। তিনি সারা জীবন প্রগতিশীল এবং অসাম্প্রদায়িক চেতনা প্রতিষ্ঠায় লড়াই করেছেন। তাঁর সে লড়াই আমাদেরকে আজীবন প্রেরণা দেবে। গোলাম সারওয়ার ছিলেন একজন সৃষ্টিশীল মানুষ। নতুন নতুন সৃষ্টিই ছিল এ মহান ব্যক্তিত্বের নেশা। আজন্ম পরিশ্রমী কিংবদন্তী তুল্য মানুষটি সাংবাদিকতা তথা দেশ ও জাতিকে যা দিয়ে গেছেন দেশবাসী তা চিরকাল স্মরণ রাখবে। স্বাধীনতার চেতনায় বিশ্বাসী, মুক্তমনা, সাহসী এবং স্বাধীন চেতা এই মানুষটির প্রয়াণে শুধু সাংবাদিকতার পরিমন্ডল নয়, দেশ একজন আস্থাভাজন অভিভাবককে হারালো।
আলোচনা শেষে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন কবি আব্দুল হাই ইদ্রিসী।  সবশেষে শিরনী বিতরণ করা হয়।